Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

শতকরা নব্বই ভাগ মুসলমানের বাংলাদেশে ইসলামী কৃষ্টি সভ্যতার পরিপন্থী কর্মকাণ্ড গ্রহণযোগ্য হবে না- ছারছীনার পীর ছাহেব

লোকে লোকারণ্য ছারছীনার মাহফিল ময়দান

ছারছীনা থেকে মোঃ আবদুর রহমান | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২১, ৯:১৬ পিএম

আমীরে হিযবুল্লাহ ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.) বলেছেন- বর্তমানে শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন ঘটিয়ে ধর্ম শিক্ষাকে পাবলিক পরীক্ষার বাইরে রাখার পায়তারা চলছে। যা দেশের আগামী প্রজন্মকে ধর্মহীন করার অপচেষ্টা মাত্র। তাই আমাদিগকে কঠোর হস্তে এহেন চক্রান্ত প্রতিহত করতে হবে। মনে রাখবেন “শতকরা নব্বই ভাগ মুসলমানের বাংলাদেশে ইসলামী কৃষ্টি সভ্যতার পরিপন্থী কর্মকান্ড গ্রহনযোগ্য হবে না।” তিনি বর্তমান সময়ের প্রেক্ষিতে দ্বীন ও ঈমান রক্ষার তাকীদে দ্বীনিয়া মাদ্রাসা স্থাপন ও পরিচালনার প্রতি গুরুত্বারোপ করেন।

পীর ছাহেব কেবলা আরও বলেন- অনেকে মুরীদ হয় কিন্তু আমল করেনা। পরকালে নাজাত লাভের জন্য মুরীদ হওয়াই যথেষ্ট নয়। আমলের মাধ্যমেই নাজাত লাভ করা সম্ভব। তিনি বলেন-এই দরবারে কোন বেদআতের স্থান নেই। অতীতেও এখানে বেদআতের কোন স্থান ছিলনা ভবিষ্যতেও হবেনা ইনশাআল্লাহ। আল্লাহ হায়াতে রাখলে দীর্ঘ ৮ মাস পর আগামী অগ্রহায়ণের মাহফিলে পুনঃরায় দেখা হবে ইনশাআল্লাহ। নিজ নিজ বাড়িতে ফিরে সকলকে নিয়মিত তরীকা মশক করার পরামর্শের পাশাপাশি তা’লিমী জলসায় যোগদান করে আমলের ধারাবাহিকতা রক্ষা করার নির্দেশ দেন। বিশেষ করে আগামী মাহে রমজানে ইফতার মাহফিল কায়েমের মাধ্যমে ছেলছেলার প্রচার, সাংগঠনিক কর্মতৎপরতা বৃদ্ধি এবং লিল্লাহবোর্ডিং এর খেদমতের আহ্বান জানান।

গতকাল বাদ জোহর তিনদিনব্যাপী ঐতিহাসিক বার্ষিক ঈছালে ছওয়াব মাহফিলের আখেরী মুনাজাতের পূর্বে হযরত পীর ছাহেব কেবলা একথা বলেন। বাদ জোহর কুরআন তেলাওয়াত, মিলাদ-ক্বীয়াম পাঠের পর তওবা পড়ায়ে বাইয়াত করানো হয়। এরপর বিকাল ৩:০০ ঘটিকায় আখেরী মুনাজাত শুরু হয়ে প্রয় ৪০ মিনিট মুনাজাত চলমান থাকে। এসময় আগত মেহমানদের কান্নার রোলে আকাশ-বাতাস ভারী হয়ে ওঠে। সে এক অভ‚তপূর্ব দৃশ্য। যা না দেখলে অনুধাবন করা সম্ভব নয়।

তিনদিনব্যাপী মাহফিলের শেষদিন ইসলামের গুরুত্বপূর্ণ বিষয়াবলী নিয়ে আলোচনায় অংশগ্রহণ করেন- বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহর সিনিয়র নায়েবে আমীর ও হযরত পীর ছাহেব কেবলার বড় ছাহেবজাদা আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ আবু নছর নেছারুদ্দীন আহমদ হুসাইন, নায়েবে আমীর ও হযরত পীর ছাহেব কেবলার ছোট ছাহেবজাদা আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ আবু বকর মোঃ ছালেহ নেছারুল্লাহ, মরহুম হযরত পীর ছাহেব কেবলার সফরসঙ্গী মাওঃ আবু জাফর মুহাঃ শামসুদ্দোহা, নাযেমে আ’লা ড. মাওঃ সৈয়দ মুহাঃ শরাফত আলী, তালীমে তরীকত সম্পাদক মাওঃ মোঃ রূহুল আমিন ছালেহী, দফতর সম্পাদক মাওঃ হাফেজ মোঃ বোরহান উদ্দীন ছালেহী প্রমূখ।
মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- নেছারাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবির মোহাম্মদ হোসেন, পৌর মেয়র জি এম কবির প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ