Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

রাষ্ট্রায়ত্ত চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক সম্মেলন

প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চলতি বছর থেকে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের আওতাধীন ১৫টি চিনিকলের আখচাষিদের আখের মূল্য ও আখ চাষে ভর্তুকীর টাকা মোবাইল ব্যাংকিং-এর মাধ্যমে পরিশোধের ব্যবস্থা গত শনিবার ঢাকাস্থ চিনি শিল্প ভবনে অনুষ্ঠিত চিনিকলসমুহের ব্যবস্থাপনা পরিচালক সম্মেলনে জানানো হয়। করপোরেশনের চেয়ারম্যান এ কে এম দেলোয়ার হোসেন,এফসিএমএ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে আসন্ন ২০১৬-২০১৭ মাড়াই মৌসুমে লক্ষ্যমাত্রার চেয়ে বেশি আখ প্রাপ্তি, লক্ষ্যমাত্রা অনুযায়ী আখ রোপণ, উন্নত কলাকৌশল প্রয়োগের মাধ্যমে আখের ফলন বৃদ্ধি, ৩০ সেপ্টেম্বর-২০১৬ এর মধ্যে সকল মিলের রক্ষণাবেক্ষণ সম্পন্নকরণসহ চলতি রোপণ মৌসুমের লক্ষ্যমাত্রা অর্জনে গৃহীত পদক্ষেপের অগ্রগতি মূল্যায়ন করা হয়। এছাড়া সনাতন ইক্ষু ওজন যন্ত্রগুলিকে ডিজিটাল মেশিনে রুপান্তরের কর্মপরিকল্পনাও গৃহীত হয়।
সম্মেলনে ব্যবস্থাপনা পরিচালকদের পক্ষে কেরু এ- কোং (বাংলাদেশ) লি. এর ব্যবস্থাপনা পরিচালক এ বি এম আরশাদ হোসেন এবং করপোরেশনের সচিব প্রকৌশলী মো. মাহবুবর রহমান, পরিচালক (উৎঃ ও প্রকৌঃ) এ এস এম আবদার হোসেন, পরিচালক (ইক্ষু উন্নয়ন ও গবেষণা) মোহাম্মদ হাবিবুর রহমান, যুগ্ম সচিব ও পরিচালক (বাণিজ্যিক) মীর জহুরুল ইসলাম, যুগ্ম সচিব ও পরিচালক (পরিঃ ও উন্নয়ন) বিকাশ চন্দ্র সাহা উপস্থিত থেকে সর্বক্ষেত্রে লক্ষ্যমাত্রা অর্জনে সচেষ্ট থাকার পরামর্শ দেন এবং চেয়ারম্যান মহোদয়ের নেতৃত্বে কঠোর পরিশ্রমের মাধ্যমে সর্বক্ষেত্রে লক্ষ্যমাত্রা অর্জন করার অঙ্গীকার ব্যক্ত করেন। Ñপ্রেস বিজ্ঞপ্তি




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাষ্ট্রায়ত্ত চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক সম্মেলন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ