Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

খুলনায় দুর্নীতির দায়ে বহিষ্কৃত চেয়ারম্যানকে মনোনয়ন

ইউপি নির্বাচন আ.লীগ নেতা কর্মীদের ক্ষোভে

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ১২:০১ এএম

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মনোনয়ন নিয়ে খুলনার মাঠ পর্যায়ে নেতাকর্মীদের মাঝে গভীর ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়েছে। মনোনয়ন বাতিলের দাবিতে মহাসড়ক অবরোধ, বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করছেন তারা। খুলনার দিঘলিয়া উপজেলার যোগিপোল ইউনিয়ন ও কয়রা উপজেলার মহারাজপুর ইউনিয়নে গত শনিবার রাত থেকে লাগাতার কর্মসূচি শুরু করেছেন দলের কর্মীরা।

সূত্র জানিয়েছে, খুলনা মহানগরীর ভিতরেই যোগিপোল ইউনিয়ন। এ ইউনিয়নে মনোনয়ন দেয়া হয়েছে খানজাহান আলী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আনিচুর রহমানকে। কিন্তু দলীয় নেতা কর্মী ও সাধারণ এলাকাবাসী এ মনোনয়ন মেনে নেন নি। শনিবার রাতে মনোনয়ন প্রদানের খবর এলাকায় পৌঁছালে সাধারণ মানুষ এবং খোদ আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা রাস্তায় নেমে পড়েন। রাত ১০ টা থেকে রাত ২ টা পর্যন্ত খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করে রাখেন। গতকাল রোববার সারাদিন পুরো খানজাহান আলী থানা এলাকা এক প্রকার অবরুদ্ধ ছিল। সকালে কয়েক ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখা হয়। বিকালে কয়েক হাজার মানুষ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে মনোনয়ন বাতিলের দাবি জানান তারা। সন্ধ্যায় মশাল মিছিল বের করা হয়।

যোগিপোল ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ নেতা কর্মীরা বলেন, ‘আমরা আওয়ামী লীগ করি, কিন্তু কোনো অসৎ ব্যক্তিকে মনোনয়ন দেয়া হলে তা মেনে নেব না। তার কাছে ইউনিয়নবাসী নিরাপদ নয়। অবিলম্বে আনিচুর রহমানের মনোনয়ন বাতিল করে তাকে দল থেকে বহিষ্কার করতে হবে। তা না হলে আমরা রাজপথ থেকে ঘরে ফিরে যাব না।’

খানজাহান আলী থানা আওয়ামী লীগের সভাপতি আবিদ হোসেন জানান, ‘বিভিন্ন অভিযোগ উত্থাপিত হলেও আনিচুর রহমানের বিরুদ্ধে এ পর্যন্ত কোনো সাংগঠনিক ব্যবস্থা নেয়া হয়নি। অপসারিত চেয়ারম্যান পুনরায় নির্বাচনে মনোনয়ন চাইতে পারেন কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা তার (আনিচুর রহমান) নৈতিকতার বিষয়, আমি কোনো মন্তব্য করব না।’

এদিকে, খুলনার কয়রা উপজেলার মহারাজপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিএম মহসিন রেজার ভাই জিএম আব্দুল্লাহ আল মামুন লাভলু আওয়ামী লীগের মনোনয়ন না পাওয়ায় বিক্ষোভ ও রাস্তা অবরোধ করেছে দলের নেতাকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ