Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে মাদ্রাসা ছাত্র অপহরণ জড়িত জমজ ভাই

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২১, ৯:৪২ পিএম

নগরীর বাকলিয়ায় মাদরাসা ছাত্রকে আটকে রেখে মুক্তিপণ আদায়ের অভিযোগে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। পুলিশের দাবি গ্রেফতার যুবক ও তার জমজ ভাই মিলে ওই মাদরাসা ছাত্রকে চাকরি দেওয়ার কথা বলে ডেকে নিয়ে জিম্মি করে। এরপর তার বাবার কাছে যে মোবাইল নম্বর থেকে ফোন করে মুক্তিপণ দাবি করে। পরে জানা যায় সেই মোবাইলটি সিমসহ তারা চুরি করেছিল। শনিবার গভীর রাতে নগরীর বাস্তুহারা কলোনি থেকে যুবককে গ্রেফতার করা হয়। বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রুহুল আমীন জানান

গ্রেফতার যুবক জিসান উদ্দিন রোকন (২১) বাকলিয়া এলাকার বাসিন্দা। তার যমজ ভাই জিয়াম উদ্দিন আরমানকে কয়েকদিন আগে একটি চুরির মামলায় বাকলিয়া থানা পুলিশ গ্রেফতার করে। আরমান বর্তমানে কারাগারে আছে বলে জানিয়েছে পুলিশ। অপহৃত ১৩ বছর বয়সী ইকবাল হোসেন সীতাকুণ্ডের ভাটিয়ারি মাদামবিবির হাট এলাকার ‘ইমাম হোসেন হেফজ মাদরাসার’ ছাত্র। তার বাড়ি কক্সবাজারের চকরিয়া উপজেলায়। গত ৬ মার্চ সন্ধ্যায় চকরিয়ায় যাওয়ার জন্য ইকবাল শাহ আমানত সেতু এলাকায় আসে। মাইক্রোস্ট্যান্ডে গাড়ির জন্য অপেক্ষমাণ ইকবালকে রোকন ও আরমান ডেকে একদিকে নিয়ে যান। কথাবার্তায় ঘনিষ্ঠতা গড়ে তাকে চাকরি দেওয়ার প্রলোভন দেখায়। পরে দুই ভাই মিলে ইকবালকে নিয়ে আটকে রাখে। তার বাবার কাছে ৪০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। ‘নগদ’ অ্যাপসে সাড়ে ৯ হাজার টাকা পরিশোধের পরও ছেড়ে না দেওয়ায় বাকলিয়া থানায় অভিযোগ করেন ইকবালের বাবা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপহরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ