Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে স্বর্ণের দামের রেকর্ড পতন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ১২:০০ এএম

ভারতের বাজারের সোনার দামের রেকর্ড পতন হয়েছে। দীর্ঘ ৮ মাস পর দেশটির বাজারে প্রায় ১২ হাজার টাকা দাম কমল সোনার। গত শনিবার ভারতে ২২ ক্যারেট সোনার দাম হয় ১ গ্রামে ৪ হাজার ৪২৯ টাকা, ১০ গ্রামে ৪৪ হাজার ২৯০ টাকা।

গত শুক্রবারে (১২ মার্চ) ছিল ২২ ক্যারাট সোনার দাম ১ গ্রামে ৪ হাজার ৪৩০ টাকা, ১০ গ্রামে ৪৪ হাজার ১৭০ টাকা। এ ছাড়া হলমার্ক যুক্ত ২২ ক্যারেট সোনার গয়নার ১০ গ্রামের দাম হউ ৪৩ হাজার ৪০০ টাকা। এর আগে গত ২ মার্চ কলকাতায় ২২ ক্যারেট ও ২৪ ক্যারেটের মোট সোনার দামে পতন হয়েছিল ২০ হাজার টাকা। ৪ মার্চ ২২ ক্যারাট ও ২৪ ক্যারেটের মোট সোনার দামে পতন হয়েছিল ১৪ হাজার টাকা।

গত ৯ মার্চ কলকাতায় ২২ ক্যারেট ও ২৪ ক্যারেটের মোট সোনার দামে পতন হয়েছিল ১২ হাজার টাকা। এ বছরের শুরু থেকে হিসাব করলে দেখা যায় ১০ গ্রামে প্রায় ৬ হাজার টাকা দাম কমেছে সোনার।

প্রসঙ্গত, গত বছর আগস্টে সোনার দাম নিয়ে ক্ষোভে ফুঁসছিলেন মধ্যবিত্তরা। প্রায় ৫৬ হাজার ২০০ টাকা দাম হয়েছিল সোনার। তবে দাম কমায় কিছুটা হলেও হাসি ফুটেছে মধ্যবিত্তদের মুখে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বর্ণের-পতন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ