Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ মে ২০২১, ০৩ জৈষ্ঠ্য ১৪২৮, ০৪ শাওয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলনে কুরআন প্রেমিদের ঢল

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ১২:০০ এএম

কক্সবাজারে শেষ হয়েছে ৫ম আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন। গত শনিবার সকাল থেকে শহরের কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত এই ক্বেরাত সম্মেলনে সকাল ১০টা থেকে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে শুরু হয়। ক্বারী জহিরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ক্বারী এবং দেশবরেণ্য ক্বারী সাহেবানরা পবিত্র কুরআনের তেলাওয়াতে মুখরিত করে তুলেন সাগর পাড়ের পর্যটন শহর কক্সবাজার এর আকাশ বাতাস।

বিশেষ করে মিশরের প্রখ্যাত ক্বারী শায়খ ক্বারী আব্দুন নাসের হারক, ক্বারী সায়ীদ তুসী, ক্বারী মাহমোদ আব্দুল বাসেত হারক যখন সুরের মুর্ছনায় পবিত্র কুরআন তেলাওয়াত করছিলেন লাখো জনতা তন্ময় হয়ে কুরআনের সুরমুর্ছনা শুনছিলেন।
এছাড়াও দেশের বরেণ্য ক্বারী শায়খ আমজাদ হোসাইন, ক্বারী শায়খ শহীদুল ইসলাম, ক্বারী শায়খ আহমাদুল হক, (পটিয়া) ক্বারী শায়খ মুফিজুল হক, (চট্টগ্রাম), ক্বারী শায়খ ইসহাক, (ইসাপুর), ক্বারী শায়খ আনওয়ার, (চট্টগ্রাম) ও ক্বারী শায়খ আব্বাস সম্মেলনে কুরআন তেলাওয়াত করেন। সম্মান প্যান্ডেলে সকাল ১০টা হতে হুফফাজুল কুরআন সংস্থা বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার হিফজুল কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বাদ আছর থেকে স্থানীয় ক্বারীদের তিলাওয়াত শুরু হয়েছে। বাদ মাগরিব বিভাগীয় ক্বারীদের তিলাওয়াত, ঈশার নামাজের পূর্বে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়।
বাদ এশা জাতীয় ক্বারী ও আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত ক্বারীদের তিলাওয়াত এবং রাত ৯ টা ৩০ মিনিট থেকে ১১ টা ১২ টা পর্যন্ত আন্তর্জাতিক ক্বারীদের সুমধুর সুরে কুরআন তিলাওয়াত করেন। ক্বেরাত সম্মেলন এর প্যান্ডেলে রাত ১২টা পর্যন্ত ছিল লাখো কুরআন প্রেমিদের ঢল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুরআন-প্রেমিদের-ঢল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ