Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ০৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষে আহত ৩০ গ্রেফতার ৯

প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : গতকাল রোববার ব্রাহ্মণবাড়িয়া শহরের বিরাসারে দুই গোষ্ঠীর সংঘর্ষে নারীসহ কমপক্ষে ৩০ জন আহত হয়েছে। সংঘর্ষের সময় ৭টি দোকানসহ কমপক্ষে ৪০টি বাড়িঘর ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালায় দাঙ্গাবাজরা। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল সকালে সদর উপজেলার নাটাই উত্তর ইউনিয়নের বিরাসার গ্রামের মালেক মিয়ার গোষ্ঠির সহিদ মিয়াকে তুচ্ছ ঘটনায় মারধর করে সৈয়দ আলীর গোষ্ঠির লোকজন। এর জের ধরে সকাল ১১টার দিকে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে ব্রাহ্মণবাড়িয়া-লালপুর সড়কে লিপ্ত হয়। এসময় ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে উভয় গোষ্ঠীর পক্ষে অন্য গোষ্ঠীরা লোকজন যোগ দেয়। ২ ঘন্টাব্যাপী সংঘর্ষে উভয়পক্ষের নারীসহ কমপক্ষে ৩০জন আহত হয়।
আহতদের মধ্যে জসিম (৩৫)কে বিকেলে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় প্রেরণ করা হয়েছে। এছাড়া এনামুল (৪৫), বিলকিছ (৩৮), ছবির মিয়া (৪৫), হৃদয় (২৪) কে সদর হাসপাতালে ভর্তি ও অন্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। সংঘর্ষ চলাকালে দাঙ্গাবাজরা আব্দুল হকের বাড়ির গ্যাসের লাইন কেটে আগুন ধরিয়ে দেয়। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ব্যাপক লঠিচার্জ ও অর্ধশত রাউন্ড টিয়ার সেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ ঘটনাস্থল থেকে ৯ দাঙ্গাবাজকে আটক করেছে। ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র সহকারী পুলিশ সুপার রাজন কুমার দাস জানান, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। পরবর্তী সংর্ঘষের আশঙ্কায় এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ