Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

হাসপাতালে পাঠাল সেনা-বিমান বাহিনী

ভাল্লুকের আক্রমণে আহত উপজাতি বৃদ্ধ

আইএসপিআর | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ১২:০০ এএম

বান্দরবানের দুর্গম পাহাড়ী এলাকার সমথং কারবারিপাড়া গ্রামে বন্য ভাল্লুকের আক্রমণে গুরুতর আহত উপজাতি ট্রয়েল মুরংকে (৬৬) সেনা ও বিমান বাহিনীর সহায়তায় উন্নত চিকিৎসার জন্য গতকাল চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়েছে। সমথং কারবারি পাড়া গ্রামের উপজাতি ট্রয়েল মুরং সকালে ঝিরি থেকে পানি আনতে গেলে বন্য ভাল্লুক তাকে আক্রমণ করে এবং সে গুরুতর আহত হয়। সেনাবাহিনীর সদস্যরা তাকে উদ্বার করে বলিয়ারপাড়া আর্মি ক্যাম্পে নিয়ে আসে। পরে তাকে বাংলাদেশ বিমান বাহিনীর একটি বেল-২১২ হেলিকপ্টারের মাধ্যমে বান্দরবান হতে চ্ট্টগ্রামে আনা হয়। তার পিতার নাম রেন হেং মুরং । তিনি স্থানীয় সমথং কারবাড়ী পাড়ার বাসিন্দা।

উল্লেখ্য যে, জাতীয় যেকোন ধরনের দূর্যোগ মোকাবেলায় সশস্ত্র বাহিনী সর্বদা বেসামরিক প্রশাসনকে জরুরী বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকোয়েশন সহায়তা প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ বিমান বাহিনীর একটি বেল-২১২ হেলিকপ্টারের মাধ্যমে উপজাতি ট্রয়েল মুরংকে উন্নত চিকিৎসা সেবা প্রদানের জন্য জরুরী ভিত্তিতে বান্দরবান হতে চট্টগ্রাম আনা হয়।-আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনা-বিমান বাহিনী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ