Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

পাবনায় নকল এনার্জি ড্রিংক কারখানার সন্ধান

প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

পাবনা জেলা সংবাদদাতা : পাবনায় ‘ডোরা ফুড প্রোডাক্টস’ নামের একটি নকল এনার্জি ড্রিংক কারখানার সন্ধান পেয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। রোববার বিকালে ওই কারখানা থেকে জনস্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর প্রায় কোটি টাকা মূল্যোর বিপুল পরিমাণ নকল এনার্জি ড্রিংক, যৌন উদ্দীপক ড্রিংক ও এগলো তৈরীর সরঞ্জামাদি কেমিক্যাল জব্দ করেছে। এ সময় অনুমোদনাবহীন নকল এনার্জি ড্রিংক, যৌন উদ্দীপক ড্রিংকস তৈরী ও বাজারজাত করার দায়ে কারখানার মালিক হায়দার আলীকে ২ লাখ টাকা জরিমানা করে বিজ্ঞ ভ্রাম্যমাণ আদালত। র‌্যাব-১২ জানায়, পাবনা শহরের শিবরামপুর জুবিলি ট্যাংকপাড়া এলাকার জনৈক হায়দার আলী নামের এক ব্যক্তি তার বাড়ির অভ্যন্তরে ‘ডোরা ফুড প্রডাক্টস’ নামে একটি নকল এনার্জি ড্রিংকস তৈরীর কারখানা গড়ে তোলে। র্দীর্ঘদিন ধরে ওই কারখানায় বিভিন্ন কোম্পানির মোড়কে যৌন উদ্দীপক নকল এনার্জি ড্রিংকস, সফট ড্রিংকস, টেস্টি হজমী, ওরালস্যালাইন, হার্বাল সিরাপ উৎপাদন ও বাজারজাত করে আসছিল। যার কোনো অনুমোদন নেই।
রোববার বিকাল ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ পাবনার কোম্পানি কমান্ডার বীনা রানী দাশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রায়হানা ইসলামের নেতৃত্বে সেখানে অভিযান চালায় র‌্যাবের দল ও ভ্রাম্যমাণ আদালত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন