Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

মার্কিন ঘাঁটিতে রকেট হামলার বিষয়টি নাকচ করলো ইরান

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ১১:২৫ এএম

ইরাকে অবস্থিত মার্কিন যুক্তরাষ্ট্রের সামরিক ঘাঁটিতে সম্প্রতি যে রকেট হামলা হয়েছে তার সঙ্গে জড়িত থাকার বিষয়টি সরাসরি নাকচ করেছে ইরান। একইসঙ্গে দেশটি ইরাকের প্রতিরোধকামী যোদ্ধাদের ওপর মার্কিন বিমান হামলার নিন্দা জানিয়ে বলেছে, এ ধরনের হামলা আন্তর্জাতিক আইনের সুস্পষ্ট লঙ্ঘন। -পার্সটুডে
জাতিসংঘে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত মাজিদ তাখতে রাভাঞ্চি জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস ও জাতিসংঘ নিরাপত্তা পরিষদের বর্তমান সভাপতির কাছে লেখা দুটি চিঠিতে এসব কথা বলেছেন। তিনি বলেন, ইরাকে অবস্থানরত কোনো মার্কিন নাগরিক কিংবা সংস্থার ওপর পরোক্ষ কিংবা প্রত্যক্ষ কোনো ধরনের হামলায় ইরান জড়িত নয়। রকেট হামলায় ইরান জড়িত বলে জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত যে অভিযোগ করেছেন তা সরাসরি নাকচ করে রাভাঞ্চি বলেন, এ ধরনের অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন, মিথ্যা এবং অগ্রহণযোগ্য। মার্কিন সেনাদের দখল করা আইন আল-আসাদ ঘাঁটিতে চলতি মাসের প্রথম দিকে একসাথে দশটি রকেট নিক্ষেপ করা হয় যাতে একজন মার্কিন ঠিকাদার নিহত হন। এ হামলার জন্য ইরান সমর্থিত গ্রুপকে দায়ী করছে যুক্তরাষ্ট্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ