Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপি নেতা দুদুর বিচার শুরু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ৪:১০ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।
চট্টগ্রামের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোছাম্মৎ কামরুন্নাহার রুমি সোমবার বিচার শুরুর  এ আদেশ দিয়েছেন। আগামী ২৪ মে থেকে সাক্ষ্যগ্রহণ শুরুরও আদেশ দিয়েছেন আদালত।

মামলার বাদীর আইনজীবী অতিরিক্ত মহানগর পিপি নিখিল কুমার নাথ জানান, রাষ্ট্রদ্রোহের অভিযোগে দণ্ডবিধির ১২৪ (ক) ধারায় এবং হত্যার হুমকি দেওয়ার অভিযোগে দণ্ডবিধির ৫০৬ (২) ধারায় মামলার আবেদন করেছিলেন বাদী। বিধি অনুযায়ী আদালত সেটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদনের জন্য পাঠিয়েছিলেন। গত বছরের নভেম্বরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে মামলাটি অনুমোদনের নথি চট্টগ্রামের জেলা প্রশাসকের কাছে আসে। এরপর আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছিল। আসামি আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন। ওই মামলায় পুলিশ তদন্ত প্রতিবেদন দাখিল করে।
টেলিভিশনের টকশোতে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে ২০২০ সালের ১৯ সেপ্টেম্বর চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়ন্তী রাণী রায়ের আদালতে মামলার আবেদন করেন রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি নুরুল আলম।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ