Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

কেসিসির কোরবানির পশুর হাটে কেনা-বেচা শুরু আজ

প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুারো : খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) নিজস্ব তত্ত্বাবধানে আজ (৫ সেপ্টেম্বর) থেকে নগরীর জোড়াগেট পাইকারী কাঁচাবাজারে শুরু হচ্ছে কোরবানির পশুর হাট। নিজস্ব তত্ত্বাবধানে হাটটি পরিচালনা করায় প্রতি বছর বিপুল পরিমাণ অর্থ আয় করছে কেসিসি।
সূত্রে জানা গেছে, ২০১০ সাল থেকে কেসিসি নিজস্ব তত্ত্বাবধানে জোড়াগেট কোরবানির পশুর হাট পরিচালনা করে আসছে। ২০১০ সালে পশুর হাট থেকে রাজস্ব আয় হয় ৯১ লাখ ৭৬ হাজার ৪৩৮ টাকা, ২০১১ সালে এ হাট থেকে রাজস্ব আয় হয় ৯৭ লাখ ৪৪ হাজার ৪২১ টাকা, ২০১২ সালে রাজস্ব আয় হয় ৯২ লাখ ৭০ হাজার ৯৮৯ টাকা, ২০১৩ সালে রাজস্ব আয় হয় এক কোটি ১৩ লাখ ৪৫ হাজার ৮৬৬ টাকা, ২০১৪ সালে রাজস্ব আয় হয় এক কোটি ৪৯ লাখ ৮৭ হাজার ৮০ টাকা ও সর্বশেষ ২০১৫ সালে রাজস্ব আয় হয় এক কোটি ৭৩ লাখ ৬ হাজার ৭১০ টাকা।
হাট পরিচালনা কমিটির আহ্বায়ক ও কেসিসির ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো: শামসুজ্জামান মিয়া স্বপন জানান, অতীতের যেকোনো বছরের তুলনায় এবার নিরাপত্তা বাড়ানো হয়েছে। এবার বেসরকারি সিকিউরিটি সার্ভিসের বদলে অস্ত্রধারী আনসার নেয়া হবে। এছাড়া নিরাপত্তার জন্য ১০টি ওয়াকিটকি, ৫০টি মেটাল ডিটেক্টর এবং গতবারের তুলনায় দ্বিগুণ সিসি ক্যামেরা থাকবে। মামুর আস্তানা থেকে মাঠ পর্যন্ত পুরো এলাকা ৩০টি সার্চলাইট দিয়ে আলোকিত করা হবে। এছাড়া জাল টাকা শনাক্তকরণ মেশিন ও বিকাশের একাধিক বুথ থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কেসিসির কোরবানির পশুর হাটে কেনা-বেচা শুরু আজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ