Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ২ মাসের মধ্যে সর্বোচ্চ সংক্রমণ

স্বাস্থ্যবিধি নিশ্চিতে অভিযান

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২১, ১২:০০ এএম

চট্টগ্রামে ফের বাড়ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ১৫৩ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। যা গত ৬৯ দিনের মধ্যে সর্বোচ্চ। চিকিৎসকরা বলছেন, স্বাস্থ্যবিধি মানতে উদাসীনতার কারণে সংক্রমণ বাড়ছে। বিশেষ করে ভ্যাকসিন চলে আসায় জনসাধারণের মধ্যে স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে অনীহা দেখা যাচ্ছে।

সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় এক হাজার ৭১১ জনের নমুনা পরীক্ষা করে ১৫৩ জনের সংক্রমণ পাওয়া যায়। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্ত হলেন ৩৬ হাজার ৫৫৬ জন। সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, ভ্যাকসিন এসেছে মানে এই নয়- করোনাকে আমরা জয় করে ফেলেছি। আমাদের উচিত অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলা এবং মাস্ক ব্যবহার করা। কারণ, করোনা প্রতিরোধের একমাত্র হাতিয়ার মাস্ক ব্যবহার করা এবং স্বাস্থ্যবিধি মানা।

এ পর্যন্ত চট্টগ্রামে চার লাখ মানুষ করোনা ভ্যাকসিন নিয়েছেন। এদিকে স্বাস্থ্যবিধি নিশ্চিতে গতকাল নগরীর বিভিন্ন এলাকায় জেলা প্রশাসনের ছয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট জনসচেতনতামূলক অভিযান পরিচালনা করেছেন। এ সময় দুই হাজার মাস্ক বিতরণ করা হয়।

অপরদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে উন্মুক্ত স্থানে সব ধরনের সভা-সমাবেশ, সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠান করা যাবে না বলে জানিয়ে দেয়া হয়েছে। অভ্যন্তরীণ অনুষ্ঠানের ক্ষেত্রে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলারও নির্দেশনা দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যবিধি

৩০ জানুয়ারি, ২০২২
১৩ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ