Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০১ অগ্রহায়ণ ১৪২৫, ০৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

ডিফরেন্ট স্ট্রোকস : বার্সায় রোনালদিনহো

প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

২০০৩ সালে বার্সেলোনায় যখন নাম লিখিয়েছিলেন তখনও অনেকটা ক্রান্তিকাল পার করছিল কাতালান দলটি। আগের মৌসুমও তারা লিগ শেষ করেছিল ছ’য়ে থেকে! তাকে দলে নেওয়ার উদ্দেশ্যই ছিল দলের সেই ক্রান্তিকাল কাটিয়ে ওঠা। কি দুর্দান্তভাবেই না তিনি কাজটি করেছিলেন! ধুকতে থাকা সেই দলকে নিয়ে এলেন প্রদীপের নীচে। মাত্র ৫ বছরের ব্যবধানে জেতান দুটি লিগ শিরোপা, দুটি সুপার কাপ ও ২০০৬ সালের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি। ১৯৯২ সালে ইউহান ক্রুইফের পর প্রথম ইউরোপিয়ান সেরার খেতাব এনে দেওয়ার সেই কারিগর একজন রোনালদিনহো। ভালোবেসে কাতালান সমর্থকরা যার নাম দিয়েছিলেন রোনি।
তার দেখানো পথেই বার্সা আজ বিশ্বসেরা ক্লাব। সেই রোনি আরারো ফিরছেন বার্সেলোনায়। তবে খেলোয়াড় বা কোচ হিসেবে নয়। সাবেক ব্রাজিলিয়ান তারকা প্রিয় ক্লাবে ফিরছেন শুভেচ্ছাদূতের ভূমিকায়। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে একটি অফিস উদ্বোধন করছে বার্সেলোনা। উদ্দেশ্যÑ যুক্তরাষ্ট্রে তো বটেই, আন্তর্জাতিক পর্যায়েও নিজেদের ব্রান্ডকে পৌঁছে দেওয়া। আর এই কাজের জন্যে রোনির চেয়ে যোগ্য ব্রান্ড এ্যাম্বাসেডর আর কেই বা হতে পারত?



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।