Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

জাহাজে হামলার বদলা নেবে ইরান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২১, ২:৫৪ পিএম

ভূমধ্যসাগরে ‘শাহরি কর্ড’ নামের ইরানের একটি পণ্যবাহী জাহাজে হামলার ঘটনায় ইসরাইলের সংশ্লিষ্টতা পেয়েছে তেহরান। এ হামলার উপযুক্ত বদলা নেওয়া হবে বলে সোমবার হুশিয়ারি উচ্চারণ করেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী।

ইরানের তদন্ত কমিটি তাদের পণ্যবাহী জাহাজে হামলার ঘটনায় ইসরাইলের সংশ্লিষ্টতা পাওয়ার একদিন পর এ হুশিয়ারি দেন। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদেহ সোমবার এক ব্রিফিংয়ে বলেন, পণ্যবাহী জাহাজে হামলার জবাব কীভাবে দেওয়া হবে তা নিয়ে আলোচনা চলছে।

ওই জাহাজটিকে লক্ষ্য করে গত বুধবার বিস্ফোরক ছোড়া হয় বলে শুক্রবার দাবি করেছেন রাষ্ট্রীয় জাহাজ নির্মাণকারী প্রতিষ্ঠানের মুখপাত্র আলী গিয়াসিয়ান। এ ঘটনায় জাহাজটিতে আগুন ধরে যায়। তবে খুব দ্রুত এই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন জাহাজটির ক্রুরা। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলেও জানানো হয়।

কারা এ ঘটনার জন্য দায়ী, তা এখনও শনাক্ত করা যায়নি। তবে সাগরে বাণিজ্যিক জাহাজগুলোর নিরাপত্তা বিধান সংশ্লিষ্ট দুই আন্তর্জাতিক সংস্থার সূত্র জানিয়েছে, ভূমধ্যসাগরে ইরানের জাহাজটির ওপর হামলা ছিল সম্পূর্ণ পরিকল্পিত।

সূত্র: মিডল ইস্ট আই



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ