Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্টাফ বাসে উঠায় শাবি শিক্ষার্থীকে দেখে নেয়ার হুমকির অভিযোগ

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২১, ৪:০২ পিএম

স্টাফ বাসে উঠায় শিক্ষার্থীদেরকে দেখে নেয়ার হুমকির অভিযোগ উঠেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের কর্মচারী রক্ষিত কুমার আচার্য্যের বিরুদ্ধে। এ ব্যাপারে গত সোমবার (১৫ মার্চ) বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক বরাবর লিখিত অভিযোগ জমা দিয়েছে শিক্ষার্থীরা।
করোনাকালে বিশ্ববিদ্যালয় থেকে টিলাগড় পর্যন্ত শিক্ষার্থীদের বাস সার্ভিস বন্ধ বলে চালকের অনুমতি নিয়ে স্টাফ বাসে উঠেন বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান, সমাজকর্ম এবং পলিটিক্যাল স্টাডিজ বিভাগের চার শিক্ষার্থী। ইন্টার্নশিপের কাজে উপশহর যাওয়ার উদ্দেশ্যে এ বাসে উঠেন তারা। বাসটি টিলাগড়ে পৌঁছালে সিএসই বিভাগের কর্মচারী রক্ষিত কুমার আচার্য্য চালক এবং ইন্টার্নশিপের উদ্দেশ্যে যাত্রারত শিক্ষার্থীদের সাথে খারাপ ব্যবহার করেন। শিক্ষার্থীরা তাকে টিলাগড় পর্যন্ত শিক্ষার্থীদের বাস সার্ভিস চালু করার জন্য পরিবহন প্রশাসক বরাবর প্রেরিত আবেদন প্রক্রিয়াধীন অবস্থায় রয়েছে এবং সিট খালি পেয়ে তারা কর্মচারী বাসে উঠেছেন, এতে চালকের কোন দোষ নেই বললে তিনি চালককে বলেন, আমাদের মান-সম্মান আছে, আমাদের সাথে তারা কেন যাবে? এদের সাথে আমাদের যায় নাকি? তারা কেন আমাদের বাসে উঠবে? এদেরকে বাস থেকে নামিয়ে না দিলে আমি যাব না। তারপর তুচ্ছ তাচ্ছিল্যভাবে শিক্ষার্থীদের নাম ও বিভাগ জানতে চান এবং পরিবহন প্রশাসককে কল দিয়ে তাদের দেখে নেয়ার হুমকি দেন।
তবে রক্ষিত কুমার আচার্য্য শিক্ষার্থীদের অভিযোগ অস্বীকার করে বলেন, আমি তাদেরকে কোনরকম হুমকি দেইনি।
বাসের চালক মো. হোসেন মিয়া কর্মচারি রক্ষিত কুমার আচার্য্যের বিরুদ্ধে শিক্ষার্থীদের অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, তিনি তখন রাগান্বিত ছিলেন। তবে তিনি শিক্ষার্থীদেরকে বাস থেকে নামিয়ে না দিলে যাবেন না কথাটি বলেননি। ঘটনার পর আমরা তাদেরেকে মিলিয়ে দেয়ার চেষ্টা করেছি এবং বিষয়টি সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তরকে অবহিত করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ