Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবীতে সিলেটে বিক্ষোভ করেছে প্রগতিশীল সংগঠন!

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২১, ৭:৩০ পিএম

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, শ্রমিক নেতা রুহুল আমিনের নিঃশর্ত মুক্তি, ছাত্রনেতাদের উপর মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে প্রগতিশীল সংগঠন সিলেটের নেতৃবৃন্দ। আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সিটি পয়েন্টে গিয়ে অনুষ্ঠিত হয় এক সমাবেশ।

গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল সিলেটের সংগঠক বিশ্বজিত চন্দ্র শীলের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন- সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নগর শাখার সাবেক সভাপতি রেজাউর রহমান রানা, ছাত্র ফ্রন্ট সিলেট নগরের সভাপতি সঞ্জয় কান্ত দাস, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফাহিম আহমদ চৌধুরী, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক মো. নাবিল এইচ, ছাত্র ফ্রন্ট সিলেট মহানগরের আহ্বায়ক সঞ্জয় শর্মা।

এসময় বক্তারা বলেন, মানুষের মত প্রকাশের স্বাধীনতাকে হরণ করেছে বর্তমান সরকার। রাষ্ট্রীয় নিপীড়নের মাধ্যমে গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়েছে জনগনের। শুধুমাত্র মত প্রকাশের কারণে কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যু হয়েছে। বার বার জামিন আবেদন করেও জামিন পাননি তিনি। কিন্তু দুর্নীতি, লুটপাট, মানুষ হত্যা সহ বিভিন্ন অপরাধে অভিযুক্ত জামিন পেয়ে দেশ ছেড়ে পালাচ্ছে তারা। বর্তমান সরকার নিজেদের স্বাধীনতার পক্ষের শক্তি বলে দাবী করলেও এই ডিজিটাল নিরাপত্তা আইন স্বাধীনতার চেতনার পরিপন্থী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ