Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেডিকেল ভর্তি ঢামেকসহ ৬টি সরকারি মেডিকেলে কোটা পূর্ণ

প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চার দিনেরও কম সময়ে ৬৫ হাজারেরও বেশি আবেদন জমা
স্টাফ রিপোর্টার : আবেদন শুরুর পর চার দিনেরও কম সময়ে সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজগুলোতে ৬৫ হাজারেরও বেশি আবেদনপত্র জমা পড়েছে।
ঢাকার তিনটি মেডিকেল ও একটি ডেন্টাল কলেজসহ দেশের ছয় মেডিকেল কলেজে পরীক্ষার কেন্দ্রে ভর্তির আবেদনের কোটা ইতোমধ্যেই পূরণ হয়ে গেছে। আজ থেকে যারা আবেদন করবেন তাদের ঢাকার বাইরের বিভিন্ন সরকারি মেডিকেল কলেজের পরীক্ষা কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। স্বাস্থ্য অধিদফতরের চিকিৎসা শিক্ষা ও জনশক্তি উন্নয়ন শাখা সূত্রে এ তথ্য জানা গেছে।
আগামী ৭ অক্টোবর অনুষ্ঠিতব্য মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষাকে সামনে রেখে গত ৩১ আগস্ট দুপুর ১২টা থেকে অনলাইনে আবেদনপত্র গ্রহণ শুরু হয়, যা চলবে ২০ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত।
গত বছর পর্যন্ত কেন্দ্রীয়ভাবে স্বাস্থ্য অধিদফতরের অধীনে সরকারি ও বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষা অভিন্ন প্রশ্নপত্রে একই দিন একই সময় অনুষ্ঠিত হলেও এবার মেডিকেল ও ডেন্টালে ভর্তি পরীক্ষা হচ্ছে আলাদা দিনে।
স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, গত বছর পর্যন্ত ২৩টি কেন্দ্রে পরীক্ষা হলেও এবার কেন্দ্রের সংখ্যা ৭টি কমিয়ে ১৬টি করা হয়েছে। এ ১৬টি কেন্দ্রে সর্বোচ্চ ৯০ হাজার শিক্ষার্থী আবেদন করতে পারবে বলে ভর্তি বিজ্ঞপ্তিতে উল্লেখ করে দেয়া হয়। তার মধ্যে ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক) সর্বোচ্চ ১০ হাজার, স্যার সলিমুল্লাহ, শহীদ সোহরাওয়ার্দী, ময়মনসিংহ, চট্টগ্রাম ও রাজশাহীতে ৭ হাজার করে, সিলেট এমএজি, বরিশাল শেরেবাংলা, কুমিল্লা, খুলনা, বগুড়া শহীদ জিয়াউর রহমান, ফরিদপুর ও দিনাজপুর মেডিকেল কলেজের প্রতিটিতে ৫ হাজার করে, পাবনা ও শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের প্রতিটিতে দুই হাজার ও ডেন্টাল কলেজে ৬ হাজার আবেদনপত্র গ্রহণ করা হবে। স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও জনশক্তি উন্নয়ন) প্রফেসর ডা. মো. আবদুর রশীদ জানান, ইতোমধ্যেই ঢাকা, স্যার সলিমুল্লাহ, শহীদ সোহরাওয়ার্দী, ঢাকা ডেন্টাল, কুমিল্লা ও ময়মনসিংহ মেডিকেল কলেজের নির্ধারিত কোটা পূরণ হয়ে গেছে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেডিকেল ভর্তি ঢামেকসহ ৬টি সরকারি মেডিকেলে কোটা পূর্ণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ