Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বাংলাদেশের সাথে বাণিজ্যিক সুসম্পর্ক বাড়াতে পাকিস্তানের প্রেসিডেন্টের আহ্বান

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২১, ৯:৩৯ পিএম

পাকিস্তানের প্রেসিডেন্ট ডঃ আরিফ আলভী বলেছেন, পাকিস্তান বাংলাদেশের সাথে তার সম্পর্ককে অত্যন্ত গুরুত্ব দেয়। আলভী বাংলাদেশের সাথে পাকিস্তানের বাণিজ্যিক ও সাংস্কৃতিক সম্পর্কের উন্নতির প্রয়োজনীয়তার উপরও গুরুত্বারোপ করেছেন।-দুনিয়া নিউজ

মঙ্গলবার ইসলামাবাদে প্রেসিডেন্ট সচিবালয়ের প্রেস শাখা জানিয়েছে, তিনি বলেছেন যে পাকিস্তান বাংলাদেশের সাথে তার সম্পর্ক অত্যন্ত মূল্যবান। বৈদেশিক সচিব ও যৌথ অর্থনৈতিক কমিশনের মাধ্যমে রাজনৈতিক পরামর্শসহ দ্বিপাক্ষিক আলোচনার বিদ্যমান পদ্ধতি ব্যবহার করে দুদেশের মধ্যে সহযোগিতার হাত আরও সম্প্রসারিত করতে হবে।

ঢাকায় নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী তার সঙ্গে সাক্ষাত করতে গেলে প্রেসিডেন্ট এ মন্তব্য করেন। তিনি হাইকমিশনারকে দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নতির জন্য কাজ করতেও বলেছেন। তিনি উভয় দেশের পারস্পরিক সুবিধার জন্য ব্যবসায়-বাণিজ্য থেকে সহযোগিতা এবং জনগণের সাথে জনগণের যোগাযোগ বাড়ানোর প্রয়োজনীয়তার উপর গুরুত্বারোপ করেন। ড. আলভী দ্বিপক্ষীয় সাংস্কৃতিক ও রাজনৈতিক বিনিময় বাড়ানোর পাশাপাশি উভয়পক্ষের মধ্যে ক্রীড়া ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর প্রতি আহ্বান জানান।



 

Show all comments
  • Nazrul Islam babu ১৬ মার্চ, ২০২১, ১১:০৩ পিএম says : 0
    প্রথমে ১৯৭১ সালের বাংলাদেশের উপর নির্মম গণহত্যা ও নির্যাতনের জন্য ক্ষমা চাও। তারপরে আমরা ভেবে দেখবো, তোমাদের সাথে আমাদের চলে কিনা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ