Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বঙ্গবন্ধু-বাঙালি-বাংলাদেশ এক ও অভিন্ন: জাহাঙ্গীর কবির নানক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২১, ১০:০১ পিএম

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বঙ্গবন্ধু-বাঙালি এবং বাংলাদেশে এক ও অভিন্ন। বঙ্গবন্ধু তিনি, যিনি জন্ম না হলে বাংলাদেশে হয়তো সৃষ্টি হতো না। বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির মুক্তির দিশারী এবং মুক্তির পথ প্রদর্শক। বঙ্গবন্ধুর এক ডাকে হাজার বছরের পরাধীন বাঙালি সুসংঘটিত হয়েছিল। তার ওই ডাকেই বাঙ্গালী ও বাংলাদেশ স্বাধীন হয়েছিল।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে নানক বলেন, সৃষ্টিকর্তা মহান আল্লাহ অশেষ কৃপা, যে বঙ্গবন্ধুর হাত ধরেই বাংলাদেশ স্বাধীন হয়েছিল আজ সেই মহান নেতার জন্মশতবার্ষিকী এবং সে দেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছেন তারই দল বাংলাদেশ আওয়ামী লীগ। এবং যার নেতৃত্ব রয়েছেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জাহাঙ্গীর কবির নানক বলেন, বঙ্গবন্ধু যখন বাংলাদেশকে উন্নতির শিখরে নিয়ে যাওয়ার জন্য পরিকল্পনা করেছেন, তখনই সেই ঘাতকরা ও পরাজিত শক্তিরা দেশে ১৫ই আগস্ট একটি নির্মম হত্যাযজ্ঞ চালায়। জাতির পিতার সপরিবারে হত্যার পর যারা এদেশের ইতিহাস বিকৃত করার মধ্য দিয়ে বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা করেছিল, আজ সেই মহান নেতার জন্মবার্ষিকীতে আবারও আমাদের অত্যন্ত সজাগ এবং সতর্ক থাকতে হবে।

আমি দেশবাসির কাছে অনুরোধ জানাবো, যে বঙ্গবন্ধু সকলকে ঐক্যবদ্ধ করার মধ্যদিয়ে দেশকে স্বাধীন করেছেন, ঠিক তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাই ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার প্রত্যয় হোক মুজীবশতবার্ষিকীর প্রতিজ্ঞা। তাহলেই বঙ্গবন্ধুর দেখে যাওয়া স্বন্ন বাস্তবায় হবে।

আওয়ামী লীগের এ সভাপতিমন্ডলীর সদস্য বলেন, বঙ্গবন্ধু রাজনৈতিক স্বাধীনতা ছাড়াও সামাজিক, সাংস্কৃতিক ও অর্থনৈতিক মুক্তির প্রতিফলন ঘটিয়ে ছিলেন। বঙ্গবন্ধুকে হত্যাপরেও তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার দেখানো স্বপ্নগুলো বাস্তবায়নের দিকে নিয়ে যাচ্ছেন। সেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশ-বিদেশে সকলকে জানাই গভীর শ্রদ্ধা ও অফুরন্ত ভালোবাসা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাহাঙ্গীর কবির নানক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ