Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ০৯ আষাঢ় ১৪২৮, ১১ যিলক্বদ ১৪৪২ হিজরী

হারের বৃত্ত ভাঙলো লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ১২:০১ এএম

গত আসরে চ্যাম্পিয়ন হওয়ার পরই যেন নিজেদের হারিয়ে ফেলে লিভারপুল। আর শেষ কিছুদিন তো তারা চলে গিয়েছিল বৃত্তের বাইরে। একের পর এক হারের ধকল সইতে হয়েছে ইয়ুর্গেন ক্লুপের দলকে। অবশেষে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের মাঠে গিয়ে জয়ের দেখা পেলো অল রেডরা।
দিয়েগো জোতার একমাত্র গোলে উলভারহ্যাম্পটনকে হারিয়েছে লিভারপুল। তবে উলভসদের দুর্ভাগ্য হলো তাদের গোলরক্ষক রুই প্যাট্টিসিও আহত হয়ে মাঠ ছেড়ে দেয়ার কারণেই সুযোগটা পেয়ে যায় অল রেডরা। প্রথমার্ধ শেষ হওয়ার খানিক আগে ইনজুরি মাঝমাঠ থেকে বলের নিয়ন্ত্রন নেন সাদিও মানে এবং মোহাম্মদ সালাহ। দু’জনে ওয়ান-টু করে বল নিয়ে আসেন ডি বক্সের মধ্যে। এরপর বলটি পাস দেন জোতাকে। নিশানা ভেদে কোনো ভুল করেননি তিনি।
এই জয়ে ২৯ ম্যাচ শেষে ৪৬ পয়েন্ট নিয়ে টেবিলের ৬ নম্বরে উঠে এসেছে লিভারপুল। ৩০ ম্যাটে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ম্যানসিটি। এর অর্থ লিভারপুলের শিরোপা ধরে রাখার আশা পুরোপুরিই শেষ। তবে সেরা চারে থাকার আশা টিকিয়ে রেখেছে তারা। সেই সাথে দীর্ঘ একটি খরা কাটিয়েছে লিভারপুল। ৯ ম্যাচ আগে গত জানুয়ারিতে সর্বশেষ কোনো ম্যাচে প্রথমার্ধে গোলের লিড নিয়েছিল লিভারপুল। এছাড়া গত বছর নভেম্বরের ২৮ তারিখের পর প্রথম গোলের দেখা পেয়েছেন জোতা।
ম্যাচের পর ব্রিটিশ গণমাধ্যম বিবিসিকে তিনি বলেন, ‘এটা হচ্ছে আমার জন্য একটি বিশেষ ম্যাচ। এভাবে খেলার জন্য গত তিনটি বছর পরিশ্রম করে যাচ্ছি, তার ফল পাচ্ছি।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লিভারপুল

১০ জানুয়ারি, ২০২১
২৯ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন