Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বাকৃবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদ্যাপন

বাকৃবি প্রতিনিধি | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ১১:১৭ এএম

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধুর স্মৃতি চত্বরে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

বুধবার সকাল ৮ টার দিকে বিশ^বিদ্যালয়ের বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. লুৎফুল হাসান। পরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক, সামাজিক, রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে। এছাড়াও দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া করা হয়।

উপাচার্য তাঁর বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান সবসময় সর্বস্তরের জনগণকে সাথে নিয়ে দেশ গঠনের কাজ করে গেছেন। কালজয়ী এই মহান নেতার হাত ধরেই বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। আর এই স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে বঙ্গবন্ধুর নাম স্বর্ণাক্ষরে লেখা আছে এবং আজীবন থাকবে। দেশের প্রতিটি মানুষেকে বঙ্গবন্ধুর মত দেশ গড়ার কারিগর হিসেবে স্বপ্ন দেখতে হবে। বঙ্গবন্ধুর মহান আদর্শ বুকে ধারণ করে স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় সবাইকে নিয়োজিত থাকতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাকৃবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ