Inqilab Logo

শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ইসরাইল সফর বাতিল করে প্রশংসিত জর্ডানের ক্রাউন প্রিন্স

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ৫:৪৭ পিএম

জর্ডানে ২৬ বছর বয়সী ক্রাউন প্রিন্স হুসেন বিন আবদুল্লাহর জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। দেশের কূটনীতিতে তিনি একটি গুরুত্বপূর্ণ অবস্থান অর্জন করেছেন। সম্প্রতি ইসরাইল সফর বাতিল করে নিজ দেশে আরও প্রশংসিত হয়েছেন।

গত সপ্তাহে ক্রাউন প্রিন্সের প্রথমবারের মতো জেরুজালেমে সফর করার কথা ছিল। তবে ইসরাইলের সাথে মতবিরোধের কারণে তিনি সফরটি বাতিল করেন। যদিও কারণ হিসবে তার নিরাপত্তাজনিত ইস্যুর কথা বলা হয়েছে। এই ঘটনাটি জর্ডানের শাসক পরিবার ও ইসরাইলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহুর মধ্যে ইতিমধ্যে দুর্বল সম্পর্ককে আরও দুর্বল করে দিয়েছে।

বয়স কম হলেও জর্জেটাউন বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক করা এবং রয়্যাল মিলিটারি একাডেমিতে প্রশিক্ষণ নেয়া ক্রাউন প্রিন্স হুসেন আন্তর্জাতিক রাজনীতির জগতে নতুন কোন মুখ নন। ২০১৫ সালে সর্বকনিষ্ঠ ব্যক্তি হিসাবে জাতিসংঘের সুরক্ষা কাউন্সিলের সভায় সভাপতিত্ব করে তিনি ইতিহাস সৃষ্টি করেছিলেন। তিনি ২০১৭ সালে মার্কিন সংসদেও বক্তৃতা দিয়েছিলেন। সূত্র: ব্রুকিংস ইনস্টিটিউশন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জর্ডান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ