Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মশা কামড় দিলে অনেকে বলে ‘ছোট আতিক’ কামড় দিয়েছে: মেয়র আতিক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ৬:০০ পিএম

উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, আমি শুনেছি মশায় কামড়ানো নিয়ে অনেকে সমালোচনা করে বলেন 'ছোট আতিক' আমাদের কামড় দিচ্ছে।

বুধবার (১৭ মার্চ) রাজধানীর বারিধারা পার্কে উত্তর সিটি করপোরেশন আয়োজিত বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচি ও মিস্ট ব্লোয়ার উদ্বোধন অনুষ্ঠানে মেয়র এসব কথা বলেন।


এতে অংশ নিয়ে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্র, ইতালি, জাপান, রাশিয়া, সৌদি আরব, ডেনমার্ক, মালয়েশিয়া, শ্রীলঙ্কা, ভিয়েতনাম, ফিলিপাইন, কসভো ও ফিলিস্তিনের রাষ্ট্রদূতগণ বারিধারা পার্কে একটি করে গাছের চারা রোপণ করেন।

মেয়র আতিক জানান, অনেক অভিযোগ ছিল উত্তর সিটি করপোরেশনের বিরুদ্ধে। তার সমাধান করা হয়েছে। সমাধানেরও অনেক প্রমাণও আছে। তবে মশায় কামড়ানো নিয়ে সমালোচনা শুনেছি। নগরবাসী বলেন, ছোট আতিক আমাদের কামড় দিচ্ছে। কীভাবে এই সমস্যা সমাধান করতে পারি তা আমরা চেষ্টা করছি। মশক নিধন আমাদের জন্য একটি চ্যালেঞ্জ।

তিনি বলেন, আপনারা জানেন বিশ্বের অনেক দেশেই মশা আছে। মশা নিয়ন্ত্রণে তারা অনেক আধুনিক যন্ত্রপাতি ও প্রযুক্তি ব্যবহার করে। আমরাও মশা থেকে নগরবাসীকে মুক্তি দিতে কাজ করে যাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র আতিক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ