Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

টঙ্গীতে অস্ত্রসহ এক তরুণী আটক

টঙ্গী সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ৬:০৬ পিএম

টঙ্গীর কলেজগেট এলাকা থেকে একটি পিস্তল, একটি ম্যাগাজিন ও দুই রাউন্ড গুলিসহ এক তরুণীকে আটক করেছে র‌্যাব-১০ এর সদস্যরা। আটককৃত ওই তরুণীর নাম নূর মির্জা আক্তার বর্ষা (২০)। মঙ্গলবার রাত দেড়টায় টঙ্গী পশ্চিম থানায় ওই তরুণীকে হস্তান্তর করেছে র‌্যাব। সে অবৈধ ভাবে অস্ত্র ব্যবসা করে আসছিল। আটককৃত তরুণীর বাড়ি কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার গুন্দরমদন গ্রামের আব্দুল হাইয়ের মেয়ে। এ ঘটনায় টঙ্গী পশ্চিম থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। মির্জা আক্তার রাজধানীর মেরুল বাড্ডায় কানাডিয়ান ইউনিভার্সিটির পাশে জনৈক সোহেলের বাড়িতে ভাড়া থাকেন বলে জানা গেছে।

র‌্যাব সূত্রে জানা যায়, গত মঙ্গলবার বেলা ২টায় র‌্যাব-১০ এর একটি দল রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় দায়িত্বপালনকালে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন গাজীপুর মহানগরের টঙ্গী পশ্চিম থানার কলেজগেট শিল্প পুলিশের ব্যারাকের সামনে মহাসড়কের পাশে দুজন ব্যক্তি অবৈধ আগ্নেয়াস্ত্র নিয়ে সন্ত্রাসী কার্যকলাপ সংঘটনের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন সংবাদ পেয়ে র‌্যাব সদস্যরা ওই এলাকায় অভিযান পরিচালনা করে নূর মির্জা আক্তার বর্ষাকে আটক করে। পরে তার কাছে থাকা ভ্যানিটি ব্যাগ তল্লাশি করে একটি পিস্তল, একটি ম্যাগাজিন ও দুই রাউন্ড গুলি উদ্ধার করে। এ সময় মির্জা আক্তারের সহযোগী রিফাত নামে এক যুবক পালিয়ে যায়।

অপরদিকে এজাহারে পলাতক রিফাতের বাবার নাম এবং গ্রাম ও থানা অজ্ঞাত দেখানো হলেও তার জেলা ফরিদপুর উল্লেখ করা হয়েছে। র‌্যাব-১০ এর পক্ষে মামলার বাদী হয়েছেন উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা (ডিএডি) মো. জিয়াউর রহমান।

এ ব্যাপারে টঙ্গী পশ্চিম থানার ওসি মো. শাহ আলম বলেন, আটককৃত মির্জা আক্তার বর্ষা সংঘবদ্ধ অস্ত্র ব্যবসায়ী চক্রের একজন সদস্য। তাকে জিজ্ঞাসাবাদের জন্য ৭দিনের রিমান্ড চেয়ে গতকাল বুধবার গাজীপুর আদালতে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ত্রসহ তরুণী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ