Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে কুয়াকাটা সৈকতে স্বাধীনতা ও বঙ্গবন্ধু বিষয়ক বালু ভাস্কর্য

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ৬:২৫ পিএম

পটুয়াখালী পুলিশ প্রশাসনের উদ্যোগে মুজিব শতবর্ষে, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, ও উন্নয়নশীল দেশে পদার্পণ শুভক্ষণে মুক্তিযুদ্ধেও ইতিহাস ও বঙ্গবন্ধু শীর্ষক বালু ভাস্কর্য প্রদর্শনী উদ্বোধন করা হয়েছে। কুয়াকাটা সাগর সৈকতে বুধবার বিকেলে এ বালুভাস্কর্য আনুষ্ঠানিক উব্দোধন করেন পুলিশের বরিশাল বিভাগীয় ডিআইজি শফিকুল ইসলাম। এসব ভাস্কর্যের এই প্রদর্শনী চলবে ২৬ মার্চ পর্যন্ত । এসময় পটুয়াখালী পুলিশ সুপার মোঃ শহীদুল্লাহ, জেলা আওয়ামীলীগের সভাপতি কাজী আলমগীর, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, পটুয়াখালী পৌর মেয়র মহিউদ্দিন আহমেদ, পটুয়াখালী সদর উপজেলা চেয়ারম্যান গোলাম সরোয়ার, কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হোসেনসহ রাজনৈতিক ব্যক্তিবর্গ, সুধীজন, সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

উদ্বোধনী বক্তব্যে ডিআইজি বলেন, এ ভাস্কর্যে ১৯৫২‘র মহান ভাষা আন্দোলন, ১৯৬৬‘র ছয় দফা, ১৯৭২‘র নির্বাচন, একাত্তরের মুক্তিযুদ্ধ, বাঙালি জাতির ওপর পাকিস্তানি হানাদারদের বর্বরতা এবং মুক্তিযুদ্ধের বিজয় উল্লাসের চিত্র ফুটিয়ে তোলা হয়েছে।
বঙ্গবন্ধু ও আমাদের স্বাধীনতা সংগ্রামকে সংক্ষিপ্ত পরিসরে এখানে উপস্থাপন করা হয়েছে যাতে দেশী-বিদেশী পর্যটকগন এর মাধ্যমে বিষয়টি উপলব্ধি করতে সক্ষম হবেন।

রাজশাহী ও খুলনা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ৬ শিক্ষার্থী বালুময় সৈকতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ এসব ভাস্কর্য নির্মাণ করেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য বিভাগের শিক্ষার্থী অনুপম ধর ছিলেন শিল্পকর্ম তৈরির কাজের দলনেতা। অন্য সদস্যরা হলেন সানি কুমার দাস, শাশ্বত রায়, আবদুর রহমান বিজয় , প্রীতম রায় ও মারিয়া আক্তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ