Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ঢাকায় এক বছর ফেসবুকে বার্নিকাটের চ্যাটিং টাইম

প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পদে দায়িত্ব পালনে গত ২৫ জানুয়ারি এক বছর পূর্ণ করেছেন মার্শা ব্লুম বার্নিকাট।
এ উপলক্ষে গতকাল রোববার দূতাবাসের ফেসবুক পেজে বাংলাদেশের মানুষের সঙ্গে এক বছরের অভিজ্ঞতা-অনুভূতি ভাগাভাগির ইচ্ছে প্রকাশ করেন তিনি। এজন্য আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত ফেসবুকে ‘অ্যাম্বাসেডর’স চ্যাট’ শীর্ষক স্ট্যাটাসে আগ্রহীদের প্রশ্ন করতে বলা হয়। স্ট্যাটাসে মন্তব্য আকারে জমা হওয়া বিভিন্ন রকমের প্রশ্নের উত্তর বার্নিকাট দিতে থাকেন আড়াইটা থেকেই।
সেসব উত্তরে বাংলাদেশের মানুষ, এখানকার খাবারের স্বাদ, পরিবেশ ইত্যাদি নিয়ে বার্নিকাটের উচ্ছ্বাস-আনন্দের কথা উঠে আসে। আসে যুক্তরাষ্ট্রে বাংলাদেশি পণ্যের অবাধ বাজার সুবিধার (জিএসপি) সম্ভাবনা-বাধার কথাও।
বাংলাদেশে দায়িত্বপ্রাপ্তি ও এখানকার মানুষের আতিথেয়তায় মুগ্ধতা প্রকাশ করে বার্নিকাট প্রথমেই বলেন, এখানকার অতিথিপরায়ণ মানুষের সঙ্গে সাক্ষাৎ আমাকে আনন্দিত করে, যেন এ দেশের সৌন্দর্য আমাকে আরও ছুঁয়ে যায়। ভার্চুয়ালি বাংলাদেশের মানুষ যেভাবে সবকিছু আলোচনা-পরামর্শ করে, সেটা আমার দারুণ লাগে।
বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের ঐতিহ্য-সংস্কৃতির পার্থক্য তুলে ধরে রাষ্ট্রদূত বলেন, পহেলা বৈশাখ ও ক্রিস্টমাস উদযাপনের অভিজ্ঞতা থেকে বলতে পারি, এ দেশের উদযাপনে সত্যিই বিশেষ কিছু রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকায় এক বছর ফেসবুকে বার্নিকাটের চ্যাটিং টাইম
আরও পড়ুন