Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজস্ব ফাঁকির অভিযোগ কুষ্টিয়ায় সাড়ে ১৪ লাখ শলাকা বিড়ি জব্দ

কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার : | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২১, ১২:০২ এএম

 

কুষ্টিয়ায় রাজস্ব ফাঁকি দেওয়া পুনঃব্যবহৃত ব্যান্ডরোলযুক্ত ১৪ লাখ ৪০ হাজার শলাকা বিড়ি জব্দ করা হয়েছে। যশোর ভ্যাট কমিশনারেটের আওতাধীন কুষ্টিয়া ভ্যাট বিভাগের প্রিভেন্টিভ টিম বিপুল পরিমাণ বিড়ির চালানটি আটক করেছে। যশোর ভ্যাট কমিশনার মো. জাকির হোসেন জানান, গোপন সংবাদ ছিলো কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলার বিভিন্ন এলাকাকে রুট হিসেবে ব্যবহার করে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি ও মূসক চালানবিহীন পণ্য দেশের বিভিন্ন স্থানে পৌঁছে দেয়া হচ্ছে। গোপন সংবাদ ছিল বাহাদুরপুর থেকে ধরমপুর, সাতবাড়ীয়া হয়ে এক পিকআপ ভরা নকল বিড়ি ঝিনাইদহ-যশোরের দিকে যাবে।

এরই ভিত্তিতে কুষ্টিয়া ভ্যাট সার্কেল-২ এর রাজস্ব কর্মকর্তা মো. নওশের আলী মুন্সীর নেতৃত্বে নিবারক দল রাত ১১টায় পিকআপটি ভেড়ামারা রেলগেট থেকে আটক করে। পরে সেখান থেকে পুনঃব্যবহৃত ব্যান্ডরোলযুক্ত ১৪ লাখ ৪০ হাজার শলাকা লতা বিড়ি আটক করা হয়। যার বাজার মূল্য ১০ লাখ ৩৬ হাজার ৮০০ টাকা। যাতে জড়িত রাজস্ব ৪ লাখ ৬৬ হাজার ৫৬০ টাকা। জব্দকৃত পণ্যসমূহ পরবর্তীতে কুষ্টিয়া সার্কেল-২ ভেড়ামারা অফিসে জমা প্রদান করা হয় এবং জব্দকৃত পণ্যসমূহের ব্যাপারে পরবর্তীতে মূসক আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ