Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

৪২৪৫ রোগীকে চিকিৎসাসেবা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২১, ১২:০১ এএম

জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে বিনামূল্যে ৪ হাজার ২৪৫ জন রোগীকে চিকিৎসা দেয়া হয়েছে। এছাড়া সার্জারি, বিশেষজ্ঞ চিকিৎসাসেবা, স্বেচ্ছায় রক্তদানসহ নানা কর্মসূচিতে দিবসটি উদযাপণ করা হয়েছে। দিবসটি উপলক্ষে বহির্বিভাগে সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা প্রদানের আওতায় মেডিসিন অনুষদের বিভিন্ন বিভাগে ২ হাজার ৫০৫ জন, সার্জারি অনুষদের বিভিন্ন বিভাগে ১ হাজার ৫৭০ জন এবং ডেন্টাল অনুষদের বিভিন্ন বিভাগে ১৭০ জনসহ ৪ হাজার ২৪৫ জন রোগী সেবা গ্রহণ করেন। বিনামূল্যে অপারেশন বা বিনামূল্যে সার্জারি কার্যক্রমের অংশ হিসেবে এনেসথেশিয়া বিভাগের সহায়তায় জেনারেল সার্জারি, নিউরোসার্জারিসহ সার্জারি অনুষদের বিভিন্ন বিভাগে বিনামূল্যে অস্ত্রোপচার সম্পন্ন করেন বিশেষজ্ঞ সার্জনরা। স্বেচ্ছায় রক্তদান কার্যক্রমের আওতায় ২১ ব্যাগ রক্ত সংগ্রহ হয়েছে। এছাড়া বিনামূল্যে ৫০০ জনের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

জাতির পিতার জন্মদিন উপলক্ষে গতকাল বিশ্ববিদ্যালয় গৃহীত কর্মসূচীর উদ্বোধন করেন ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া। সকাল পোনে ৭টায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি, কোষাধ্যক্ষ, ডীন, শিক্ষক, চিকিৎসক, ছাত্রছাত্রী, কর্মকর্তা, নার্স, মেডিক্যাল টেকনোলজিস্ট, কর্মচারীদের নিয়ে বি-ব্লকে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পন করেন। এছাড়া হাসপাতালে বহির্বিভাগে সকাল ৮টায় রোগীদের হাতে টিকেট তুলে দেয়ার মাধ্যমে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা কার্যক্রম শুরু করেন তিনি। সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের এ ব্লকে ট্রান্সফিউশন মেডিসিন বিভাগে স্বেচ্ছায় রক্তদান কার্যক্রম অনুষ্ঠান শুভ উদ্বোধন করেন। কর্মসূচীর মধ্যে আরো ছিল সকাল সাড়ে ১১টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং দুপুর দেড়টায় বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিকিৎসাসেবা

২৫ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ