Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁদার জন্য দোকান খুলে দিল পুলিশ

ঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে সরকারের নির্দেশ উপেক্ষিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২১, ১২:০০ এএম

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর দিনে রাজধানীর সব ধরনের মার্কেট ও দোকান পাট বন্ধ রাখার নির্দেশনা দিয়েছিল সরকার। এ নির্দেশনা মেনে রাজধানীর ব্যস্ততম এলাকাগুলোর মার্কেট ও দোকানগুলো বন্ধ ছিল। তবে কদমতলী থানা পুলিশ চাঁদার টাকার জন্য দোকান বন্ধ করার কোনো নির্দেশনা দেয়নি। বরং এ বিষয়ে কদমতলী থানা পুলিশকে জানানোর পরেও কোনো ব্যবস্থা নেয়া হয়নি।
কদমতলী থানার দনিয়া বর্ণমালা স্কুল রোডে সিটি করপোরেশনের রাস্তা দখল করে অর্ধ-শতাধিক ফার্স্টফুডের দোকান বসিয়েছে স্থানীয় স্বেচ্ছাসেবকলীগের নেতা। ওই সব দোকান ছাড়া বিভিন্ন ধরনের জিনিসপত্র বিক্রি হওয়া ভ্যানের সংখ্যা একশ’র কাছাকাছি। এসব দোকান থেকে শনিরআখড়া ফাঁড়ি পুলিশ প্রকাশ্যে ১০০-১৫০ টাকা করে চাঁদা তোলে। গতকাল ১৭মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে দোকানগুলো বন্ধ করেনি পুলিশ। এ ব্যপারে ফাঁড়ির ইনচার্জ এসআই ছাইদুলের কাছে জানতে চাইলে তিনি সরকারের নির্দেশনার কথা জানেন স্বীকার করে বলেন, এক্ষুণি বন্ধ করার ব্যবস্থা করছি। কিন্তু বাস্তবে তা করা হয়নি। নাম প্রকাশ না করার শর্তে একজন ফার্স্টফুডের দোকানদার বলেন, পুলিশ রাত ১০টার পর দোকান বন্ধ করতে বলেছে। আরেক দোকানদার বলেন, আমরা বিকালে দোকান খুলবো কি খুলবো না তা নিয়ে দ্বিধা-দ্ব›েদ্ব ছিলাম। পরে ফাঁড়ি পুলিশের কাছে থেকে ক্লিয়ারেন্স আসার পর নেতারা দোকান খুলতে বলেছেন।
এদিকে, গতকাল গুলিস্তান, মতিঝিল, বায়তুল মোকাররম মসজিদ এলাকা ঘুরে দেখা গেছে ফুটপাত থেকে শুরু করে সব ধরনের দোকান-পাট বন্ধ ছিল।
উল্লেখ্য, দনিয়া বর্ণমালা স্কুলের রাস্তা দখল করে শত শত ফার্স্টফুড ও ভ্যানগাড়ির দোকান বসানোর কারণে একদিকে যান চলাচলে বাধার সৃষ্টি হচ্ছে অন্যদিকে, মার্কেটের ব্যবসায়ীরা চরম ক্ষতির সম্মুখিন হচ্ছেন। এ নিয়ে স্থানীয়রা চরম ক্ষুদ্ধ। স্থানীয় স্বেচ্ছাসেবকলীগ নেতা দেলোয়ার এমপির নাম ভাঙিয়ে রাস্তা দখল করে দোকানগুলো বসিয়ে প্রকাশ্যে চাঁদাবাজি করছে বলে ভুক্তভোগিদের অভিযোগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ