Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

ঢাকাস্থ যুক্তরাষ্ট্রের নাগরিকদের জন্য নিরাপত্তা সতর্কতা

১৭ থেকে ২৭ মার্চ

কূটনৈতিক সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২১, ১২:০৭ এএম

১৭ মার্চ থেকে ২৭ মার্চ পর্যন্ত ঢাকাস্থ যুক্তরাষ্ট্রের নাগরিকদের জন্য নিরাপত্তা সতর্কতা জারি করেছে ঢাকাস্থ যুক্তরাষ্ট্রের দূতাবাস। দূতাবাসের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ‹বাংলাদেশের স্বাধীনতা উদযাপন নিরাপত্তা সতর্কতা› শীর্ষক এক সতর্কবার্তায় বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর ওই দশ দিনের জন্য নাগরিকদের উদ্দেশ্যে বিভিন্ন নির্দেশনার কথা উল্লেখ করে বলা হয়, যুক্তরাষ্ট্রের নাগরিকদের এই সময়ের মধ্যে বাড়তি সতর্কতা অনুশীলন করতে উৎসাহিত করা হচ্ছে। আপনার আশপাশ সম্পর্কে সচেতন থাকুন, ব্যক্তিগত নিরাপত্তার পরিকল্পনাটি পর্যালোচনা করুন, হালনাগাদ পেতে স্থানীয় মিডিয়া পর্যবেক্ষণ করুন এবং জরুরি পরিস্থিতির জন্য আপনার মোবাইল ফোনটি সচল রাখুন।

এতে আরো বলা হয়, এই দশ দিন ডিএমপি নির্দিষ্ট স্থানসমূহে রাস্তাঘাট বন্ধ করে দেয়াসহ আরো বাড়তি নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করতে পারে। এছাড়াও ঢাকাস্থ যুক্তরাষ্ট্রের দূতাবাস তাদের নাগরিকদের ই-মেইলের মাধ্যমেও উক্ত নিরাপত্তা সতর্কতা অনুসরণ করতে অনুরোধ করেছে বলেও জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্রের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ