Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

টেকনাফে কোস্টগার্ডের অভিযানে উদ্ধার হল প্রায় ৯ কোটি টাকার দুই বস্তা ইয়াবা

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২১, ৮:২১ এএম

টেকনাফে দুই লাখ ৮০ হাজার পিস ইয়াবা ভর্তি দুই বস্তা ইয়াবা উদ্ধার করেছে কোস্টগার্ডের সদস্যরা।

একটি নৌকায় করে এই বিপুল পরিমান ইয়াবা পাচারকালে কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে ফেলে পালিয়ে যায় কারবারিরা।

কোস্টগার্ড এসময় পাচারকাজে ব্যবহৃত নৌকাটিও জব্দ করে।

বুধবার (১৭ মার্চ) ভোরে রাতে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ এলাকায় ওই অভিযান চালানো হয় বলে জানান কোস্টগার্ডের টেকনাফ স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট সালেহ আকরাম।

তবে পাচারকারিরা এসময় পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি বলেও জানান কোস্টগার্ডের ওই কর্মকর্তা।

লেফটেন্যান্ট সালেহ আকরাম বলেন, বুধবার ভাের রাতে মিয়ানমার থেকে নাফ নদী দিয়ে ইয়াবার বড় একটি পাচার হয়ে আসার খবরে কোস্টগার্ডের একটি দল শাহপরীরদ্বীপে অবস্থান নেয়।

এক পর্যায়ে নাফ নদীর পানিসীমার শূন্যরেখা অতিক্রম করে ইঞ্জিন চালিত নৌকা আসতে দেখে কোস্টগার্ডের সদস্যরা টর্চের আলো ফেলে থামার জন্য নির্দেশ দেন।

এসময় শাহপরীরদ্বীপ সংলগ্ন সমুদ্র তীরে নৌকাটি ফেলে রেখে লােকজন প্যারাবনের ভিতর দিয়ে পালিয়ে যায়। এতে কোস্টগার্ড সদস্যরা ধাওয়া দিলেও কাউকে আটক করা সম্ভব হয়নি।

পরে নৌকাটি তল্লাশি করে ২ টি বস্তা পাওয়া যায়। বস্তাগুলাে খুলে পাওয়া যায় ২ লাখ ৮০ হাজার ইয়াবা। উদ্ধার করা ইয়াবাগুলো টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান সালেহ আকরাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়াবা উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ