Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

পটুয়াখালীতে স্ত্রীর যৌতুক মামলায় ইউপি চেয়ারম্যান স্বামী কারাগারে

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২১, ৪:৩৬ পিএম

পটুয়াখালীতে তৃতীয় স্ত্রীর দায়ের করা যৌতুক মামলায় ইউপি চেয়ারম্যান স্বামীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার পটুয়াখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করা হলে ওই আদালতের বিজ্ঞ বিচারক আমিরুল ইসলাম জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান। তবে এই মামলার দ্বিতীয় আসামী বাদীর শ্বশুর সৈয়দ আখতারুজ্জামান(৬০)কে জামিন দিয়েছে আদালত। কারাগারে প্রেরিত আসামী সৈয়দ মশিউর রহমান শিমু কলাপাড়া উপজেলা টিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং কলাপাড়া উপজেলা যুবলীগের শিক্ষা প্রশিক্ষন ও পাঠাগার বিষয়ক সম্পাদক।
মামলার বাদী পক্ষের আইনজীবী আব্দুল্লাহ আল নোমান বলেন,অভিযুক্ত আসামী মশিউর রহমান শিমু ১০ লক্ষ টাকা যৌতুকের দাবীতে র্দীঘ দিন থেকে বাদী মামলার স্ত্রী মোসাঃ ফাতেমা আক্তারকে নানাভাবে চাপ প্রয়োগ করে আসতো। এতে বাদী কোন প্রকার উপায়ান্ত না পেয়ে গত ১৮ জানুয়ারী পটুয়াখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে অভিযোগ দায়ের করেন। আদালত অভিযোগ আমলে নিয়ে প্রথম আসামী বাদীর স্বামী মশিউর রহমান শিমু ও তার শ্বশুর সৈয়দ আখতারুজ্জামান(৬০)এর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানার আদেশ দেয়। একই ঘটনায় অপর আরো দুই আসামীর বিরুদ্ধে দায়ের করা অভিযোগ আমলে নেয়নি আদালত।
প্রসঙ্গ, অভিযুক্ত আসামীর বিরুদ্ধে ইতিপূর্বে সন্ত্রাসী কার্যকলাপের একাধিক অভিযোগ রয়েছে। সম্প্রতি এক মুক্তিযোদ্ধাকে মারধোরের মামলায় শিমুকে জেলে যেতে হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাগারে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ