Inqilab Logo

ঢাকা, শনিবার, ১২ জুন ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ৩০ শাওয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

আরব আমিরাতে শুধু পুরুষরাই অংশ নেবে এবং ৩০ মিনিটে শেষ হবে এশা ও তারাবির জামাত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২১, ৫:৩৬ পিএম

সংযুক্ত আরব আমিরাতে শুধু পুরুষরাই অংশ নেবে জামাতে এবং মাত্র ৩০ মিনিটে শেষ হবে এশা ও তারাবি।দেশটির ন্যাশনাল ইমারজেন্সি ক্রাইসিস অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট টুইটারে এই তথ্য জানিয়েছে। -গালফ নিউজ, খালিজ টাইমস
টুইটে আরো বলা হয়েছে, আগামী রমজানে মসজিদে শুধু পুরুষরাই নামাজ আদায় করতে পারবে। কোভিডের কারণে নারী মসজিদে আসতে পারবে না। নামাজ শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই মসজিদ বন্ধ করে দেওয়া হবে। মসজিদে বা বাড়িতে ইফতার মাহফিল করা যাবে না। যারা মানুষকে দান-সাদকা করতে আগ্রহী তাদেরকে রাষ্ট্রীয় দাতব্য সংস্থার সঙ্গে যোগাযোগ করে জাকাত ও সাধারণ দান করতে হবে।

আরব আমিরাতে এক কর্মকর্তা বলেন, রমজানে স্বাস্থ্যবিধি ভঙ্গ করলেই ব্যবস্থা নেওয়া হবে। প্রবীণ ও অসুস্থ ব্যক্তিরা লোকসমাগম ও মসজিদে যেতে পারবে না। কিয়াম-উল-লায়ল অর্থাৎ রমজানের শেষ দশ দিনের মধ্যরাতের বিশেষ নামাজের বিষয়ে করোনার সংক্রমণের উপর নির্ভর করে পরবর্তীতে সিদ্ধান্ত জানানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরব আমিরাত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ