Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জলবায়ু বিপর্যয়ের প্রভাব নিরসনে শিক্ষকদের এগিয়ে আসার আহবান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২১, ৬:২৮ পিএম

ওয়ার্ক ফর এ বেটার বাংলাদেশ ট্রস্টের কৈবর্ত সভাকক্ষে জলবায়ু বিপর্যয়ের প্রভাব নিরসনে ‘এডুকেশনস ফর ক্লাইমেট একশন’ শীর্ষক মতবিনিময় সভার আয়োজন করা হয়। বৃহস্পতিবার (১৮ মার্চ) ওয়ার্ক ফর এ বেটার বাংলাদেশ ট্রাস্টের পরিচালক গাউস পিয়ারীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঢাকা মোহাম্মদপুর থানা মাধ্যমিক শিক্ষা অফিসার রাজু আহমেদ। রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা আলোচনায় অংশ গ্রহণ করেন।

গাউস পিয়ারী বলেন, প্রকৃতির কোন অংশকে ক্ষতি না করে, সহঅবস্থান করার অভ্যাস গড়ে তুলতে হবে। আমরা চাই সরকার জলবায়ুর বিপর্যয় স্বীকার করে বিশ্বনেতৃত্বের উপর চাপ সৃষ্টিতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে। জলবায়ু বিপর্যয় প্রতিরোধের লক্ষ্যে পাঠ্যপুস্তকে বিপর্যয় মোকাবেলায় করণীয় বিষয়গুলো সংযুক্ত করা প্রয়োজন। সকল মানুষ ঐক্যবদ্ধ হয়ে, আমাদের দাবিগুলো বিশ্ববাসীকে জানাতে হবে।

রাজু আহমেদ বলেন, জলবায়ু বিপর্যয়ের ক্ষতিকর প্রভাব সম্পর্কে আমাদের আরো বেশী করে সচেতন হতে হবে। আমাদের স্কুলগুলোতে শিক্ষার্থীদের ক্লাসের পড়ার সাথে এই বিষয়ে অলোচনা করতে হবে। তারা যেন তাদের নিজেদের দৈনন্দিন কাজকর্মের মাধ্যমে পরিবেশ রক্ষায় অবদান রাখতে পারে।

এছাড়াও বক্তব্য রাখেন, ঢাকা আইডিয়াল ক্যাডেট স্কুল এর প্রধান শিক্ষক মো. এম এ মান্নান মনির, ইউগ্লোনা কর্পোরেশনের শহীদ আলম চৌধুরী, সাকসেস মডেল হাই স্কুল এর শিক্ষক আইয়ুব খান ও শুভেচ্ছা বক্তব্য দেন স্টপ এমিশনস নাও, বাংলাদেশ এর সদস্য সচিব মনজুর হাসান দিলু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জলবায়ু বিপর্যয়ের প্রভাব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ