Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮, ৩০ রমজান ১৪৪২ হিজরী

কাবাডি খেলাকে পেশাদার খেলা হিসেবে যেন এগিয়ে নিয়ে যেতে পারি- র‍্যাব মহাপরিচালক

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২১, ৮:১৯ পিএম

মৌলভীবাজারে বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস পুরুষ-নারী কাবাডি প্রতিযোগিতা ২০২১ “সুরমা জোন” এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় পুরুষদের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলা দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে মৌলভীবাজার জেলা দল। অপরদিকে নারী কাবাডিতে মৌলভীবাজার জেলা দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলা দল।

বৃহস্পতিবার বিকেলে মৌলভীবাজার এম সাইফুর স্টেডিয়ামে ঐতিহ্যবাহী কাবাডি খেলায় চ্যাম্পিয়ন ও রানারআপ পুরুষ ও নারী দলের মধ্যে প্রধান অতিথি হিসেবে পুরষ্কার বিবরণ করেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

র‌্যাবের মহাপরিচালক তাঁর বক্তব্যে বলেন,কাবাডি খেলাকে আমরা বৈশ্বিক পর্যায়ে নিয়ে যাব। আমরা চেষ্টা করব এই কাবাডি খেলাকে পেশাদার খেলা হিসেবে যেন এগিয়ে নিয়ে যেতে পারি।

তিনি আরও বলেন নিজের চাকুরী জীবনের স্মৃতিচারণ করে বলেন,আমার চাকুরী জীবনে কখনো সিলেটে চাকুরী করার সুযোগ হয়নি তাই এখানে এসে শৈষবের গন্ধ আমি পেয়েছি। ৩০-৩২ বছরের চাকুরী জীবনে অনেকের সাথে দেখা না হলেও এখানে এসে অনেকের সাথে দেখা হওয়ায় অনেক ভাল লাগছে, অনেক আথিতেয়তা পেয়েছি।
তিনি বলেন,আমরা এই মাসের শেষে এবং আগামী মাসের শুরুতে বাংলাদেশে একটি আন্তর্জাতিক খেলা উদ্বোধন করতে যাচ্ছি যেখানে নেপাল, কেনিয়া,শ্রীলঙ্কা এবং স্বাগতিক বাংলাদেশ অংশ নেবে।

মৌলভীবাজার মডেল থানার ওসি (তদন্ত) পরিমল চন্দ্র দেব এর সঞ্চালনায় পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পুলিশ সিলেট রেঞ্জ এর ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ, মৌলভীবাজারে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, কাবাডি প্রতিযোগীতার আহবায়ক ও পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা ক্রীড়া সংস্থার সম্পাদক মিছবাহুর রহমান ও পৌর মেয়র ফজলুর রহমান।

টুর্নামেন্টে পুরুষ দলে মৌলভীবাজার, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, সুনামগঞ্জ, ফেনী, চাঁদপুর এবং পৃথক ভাবে মেয়েদের দলে মৌলভীবাজার, ব্রাহ্মণবাড়িয়া ও হবিগঞ্জ জেলা অংশগ্রহণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৌলভীবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ