Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বরখাস্ত চেয়ারম্যানের মনোনয়ন বাতিল দাবি

মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২১, ১২:০৬ এএম

স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক দুর্নীতির দায়ে খুলনার যোগীপোল ইউনিয়নের বরখাস্তকৃত চেয়ারম্যান শেখ আনিছুর রহমানের প্রার্থীতা বাতিলের দাবিতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন এলাকাবাসী ও স্থানীয় আ.লীগ নেতা কর্মীরা। গতকাল বৃহষ্পতিবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী বরাবর দেয়া স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইউসুফ আলী।
স্বারকলিপিতে উল্লেখ করা হয়, স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক দুর্নীতির দায়ে বরখাস্তকৃত যোগীপোল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শেখ আনিছুর রহমানের দুর্নীতি ও বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে ইউপি মেম্বাররা দীর্ঘদিন ধরে প্রতিবাদ করে আসছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নমূলক প্রকল্পের মধ্যে ‘জমি আছে ঘর নাই প্রকল্প’র ঘর পাইয়ে দিতে ইউনিয়নের ৪৫০-৫০০ মানুষের কাছ থেকে ১০-১৫ হাজার করে টাকা হাতিয়ে নিয়েছেন। এদের অনেকেই ঘর পায়নি, টাকাও ফেরত পায়নি। এই প্রকল্পের বিভিন্ন দুর্নীতি ও অনিয়ম ছাড়াও তার বিরুদ্ধে ভিজিডি ও ভিজিএফ কার্ড নিয়ে ব্যাপক দুর্নীতি, হোল্ডিং ট্যাক্স ও জন্মনিবন্ধন, ট্রেড লাইন্সেসের টাকা সরকারের কোষাগারে জমা না দেয়াসহ ব্যাপক অভিযোগ রয়েছে।
দুর্নীতি ও অনিয়মের ১০/১২টি অভিযোগ তুলে চেয়ারম্যান শেখ আনিছুর রহমানের বিরুদ্ধে দিঘলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অনাস্থা দেন ইউনিয়নের মেম্বাররা। দীর্ঘ আইনী প্রক্রিয়া শেষে স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক দুর্নীতির দায়ে তার পদশুন্য ঘোষণা করা হয়। আগামী ১১ এপ্রিলের প্রথম ধাপের ইউপি নির্বাচনে আ.লীগ থেকে শেখ আনিছুর রহমানকে প্রার্থী ঘোষণার পর থেকে ইউনিয়নের সকল শ্রেনির পেশার মানুষ সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিল, সভা-সমাবেশ, আমরণ অনশন, প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্মারকলিপি-প্রদান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ