Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

পাকিস্তানে দল নির্বাচন নিয়ে আফ্রিদির প্রশ্ন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২১, ১২:০৫ এএম

পাকিস্তান দলে খেলোয়াড় নির্বাচনের মানদন্ড নিয়ে প্রশ্ন তুলেছেন শহিদ আফ্রিদি। কিসের ভিত্তিতে একজন ক্রিকেটারকে দলে নেওয়া হয়, বুঝতেই পারেন না দেশটির সাবেক এই অধিনায়ক। দল নির্বাচনে অধিনায়কের মতামতকে বেশি গুরুত্ব দেওয়া উচিত বলে মনে করেন তিনি।
আফ্রিদির মন্তব্যের প্রেক্ষাপট দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে সফরের পাকিস্তান দল। বেশ কিছু পরিবর্তন এনে গত শুক্রবার তিন সংস্করণের দল ঘোষণা করে পিসিবি। পাকিস্তানের কয়েকটি গণমাধ্যমের খবর, দল গঠনে অধিনায়ক বাবর আজমের চাওয়াকে উপেক্ষা করা হয়েছে। নিজের ক্ষোভের কথা নাকি বোর্ডের প্রধান নির্বাহী ওয়াসিম খানকে জানিয়েছেনও বাবর। পিসিবি যদিও বলছে, এসব খবরের সত্যতা নেই।
লাহোরে গতপরশু এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আফ্রিদি জানান নিজের ভাবনা। তার মতে, অধিনায়ককে আরও ক্ষমতা দেওয়া উচিত, ‘অধিনায়কের ওপর অনেক চাপ থাকে। গণমাধ্যমের প্রশ্নের জবাবও দিতে হয় তাকেই। ভবিষ্যতে বাবর আজমকে অধিনায়ক হিসেবে রাখতে চাইলে তাকে ক্ষমতা দিতে হবে। তার সঙ্গে আমাদের কাজ করতে হবে।’ নির্বাচক, কোচ ও অধিনায়ককে একসঙ্গে কাজ করার আহবান জানালেন আফ্রিদি। বোর্ডের অভ্যন্তরীণ বিষয় বাইরে আসা উচিত নয় বলেও মনে করেন তিনি, ‘শুনতে পাচ্ছি তাদের মধ্যে মতপার্থক্য আছে। তবে এই বিষয়গুলি ফাঁস করা উচিত নয়। বোর্ডের অভ্যন্তরীণ বিষয় ফাঁস করা ঠিক নয়।’
এরপরই তিনি প্রশ্ন তোলেন দল নির্বাচনের মানদন্ড নিয়ে, ‘কেউ হয়তো কোনোমতে দুয়েক ম্যাচ খেলেছে তাকে দলে নেওয়া হচ্ছে। উদাহরণ হিসেবে নাসিম শাহর কথা বলা যায়। তাকে দলে নেওয়া হয়েছিল এবং তাকে বেশ অভিজ্ঞ বোলারদের সঙ্গে খেলতে দেওয়া হয়েছিল। কিন্তু এখন তাকে আর কোথাও দেখা যাচ্ছে না। কোনো খেলোয়াড়ের ওপর বিনিয়োগ করলে তাকে দলের সঙ্গে রেখে এগিয়ে নিয়ে যেতে হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান-দল
আরও পড়ুন