Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ফুলপুরে ৯ মাস পর কবর থেকে কৃষকের লাশ উত্তোলন

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২১, ৪:২৭ পিএম

ময়মনসিংহের ফুলপুরে মৃত্যুর সঠিক কারণ নির্ণয়ের জন্য ৯ মাস পর কবর থেকে কৃষক আব্দুল মান্নানের লাশ উত্তোলন করা হয়েছে। বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরে উপজেলার সিংহেশ্বর ইউনিয়নের দনার ভিটার মাইজ পাড়া গ্রাম থেকে একজন ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে এই লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

জানা যায়, ফুলপুর উপজেলার সিংহেশ্বর ইউনিয়নের দনার ভিটার মাইজ পাড়া গ্রামের উমেদ আলীর পুত্র আব্দুল মান্নানের (৪৮) সঙ্গে একই গ্রামের ময়েজ উদ্দিন, চান মিয়া, সুরুজ গংদের সাথে জমি সংক্রান্ত বিরোধ চলছিল। এই বিরোধকে কেন্দ্র করে গত ০৭/০৩/২০ তারিখ সকাল ১১ টায় বিদ্যুৎ সংযোগের তার টানানো নিয়ে সংঘর্ষ হয়। সংঘর্ষের সময় প্রতিপক্ষরা দেশিয় অস্ত্র দিয়ে পিটিয়ে আব্দুল মান্নানকে গুরুতর আহত করেন। আহত আব্দুল মান্নানকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে বাড়ি ফিরে আসার প্রায় ৩ মাস পর আবার সমস্যা দেখা দিলে আব্দুল মান্নানকে ফুলপুরে রংধনু ক্লিনিকে নিয়ে ভর্তি করা হয়। পরে সেখানে আরও খারাপ হলে ময়মনসিংহ হাসপাতালে নেয়ার পথে গত ১৩ জুলাই আব্দুল মান্নান মারা যায় এবং তখন ময়নাতদন্ত ছাড়াই তার লাশ দাফন করা হয়। পরে আব্দুল মান্নানের ছেলে মোঃ মোবারক হোসেন বাদী হয়ে তার পিতাকে হত্যা করা হয়েছে উল্লেখ করে ময়মনসিংহে ৬ নং আমলী আদালতে ময়েজ উদ্দিন, চান মিয়া, মোঃ সুমন মিয়া সহ ১০ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর বিজ্ঞ আদালত প্রকৃত মৃত্যুর কারণ নির্ণয় করার জন্য আব্দুল মান্নানের লাশ কবর থেকে উত্তোলন করে ময়নাতদন্তের আদেশ দেন। আদালতের আদেশক্রমে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসানের উপস্থিতিতে বৃহস্পতিবার দুপুরে কবর থেকে আব্দুল মান্নানের লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এসময় আরও উপস্থিত ছিলেন, ফুলপুর থানার ওসি তদন্ত মোতালিব চৌধুরী, সেকেন্ড অফিসার মোঃ মাহবুব আলম, সিংহেশ্বর ইউপি চেয়ারম্যান ডাঃ এম এ মোতালিব, সাংবাদিক ও স্হানীয় গণমান্য ব্যাক্তিবর্গ।



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ