Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

পবিত্র শবে বরাত উপলক্ষে দক্ষিণাঞ্চলে ওয়াজ মাহফিল

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২১, ৭:০৬ পিএম

পবিত্র শবে বরাত উপলক্ষে দক্ষিণাঞ্চলের বিভিন্ন মসজিদ ও হক্কানি দরবার শরিফে ওয়াজ মাহফিল সহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বরিশালের চকবাজার জামে এবাদুল্লাহ মসজিদে এ উপলক্ষে ৩দিন বাপী তাফসিরুল কুরআন ওয়াজ মাহফিল শুরু হচ্ছে আগামী মঙ্গলবার। বরিশালে বিশিষ্ট মুরুব্বীয়ানে দ্বীন ও জামে স্টিমার ঘাট মসজিদের খতিব আলহাজ হজরত মাওলানা শরফউদ্দিন বেগ ছাহেবের সভাপতিত্বে তিন দিনের এ মাহফিলে বিশিষ্ট মোফাচ্ছেরে কোরআন আলহাজ্ব মাওলানা খালিদ সাইফুল্লাহ আইয়ুবী ছাহেব ছাড়াও আলহাজ্ব আবুল এরশাদ মোঃ সিরাজুম মুনির, আলহাজ মাওলানা মুফতী হেদায়েতুল্লাহ আজাদী, আলহাজ্ব মাওলানা মুফতী দেলোয়ার হোসেন, মাওলানা মুফতী মুহিব্বুল্লাহ আল-মুঈন ও আলহাজ্ব মাওলানা আবদুল গফফার ছাহেব পবিত্র শবে বরাতের ওপর ওয়াজ করবেন।

জামে এবাদুল্লাহ মসজিদের খতিব আলহাজ হজরত মাওলানা মীর্জা নুরুর রহমান বেগ ছাহেব স্বাস্থ্য বিধি মেনে সকলকে এ ওয়াজ মাহফিলে যোগদানের অনুরোধ করেছেন।

এদিকে পবিত্র লাইলাতুল বরাত উপলক্ষে ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিলে ১৪ শাবান রাতভর এবাদত বন্দেগী অনুষ্ঠিত হবে। ১৪ শাবান সন্ধ্যায় মাগরিব-এর ফরজ ও সুন্নত নামাজ শেষে দু রাকাত করে ৬ রাকাত নফল নামাজ আদায় সহ দোয়া মোনাজাতের মাধ্যমে লাইলাতুল বরাতের এবাদত বন্দেগী শুরু হবে। এর পরে ফাতেহা শরিফ পাঠ সহ পুনরায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হবে। রাতভর নামাজ, দরুদ, পবিত্র কোরআন তেলাওয়াত, মিলাদ, জিকির এবং ওয়াজ মাহফিল শেষে ফজরের নামাজ বাদ ফাতেহা শরিফ ও খতম শরিফ আদায় করা হবে। পরে পবিত্র কোরআন তেলাওয়াত ও মিলাদ শেষে পুনরায় ফাতেহা শরিফ পাঠন্তে বিশ্ব জাকের মঞ্জিলের পীর ছাহেব হজরত মাওলানা শাহসুফি সৈয়দ খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃআঃ) ছাহেবেরে রওজা শরিফ জিয়ারতের মাধ্যমে এ দরবারে শবেবরতের কার্যক্রমের সমাপ্তি ঘটবে বলে জানা গেছে।

সকলকে পূর্ণাঙ্গ স্বাস্থ্য বিধি মেনে ২৯ মার্চ বিশ্ব জাকের মঞ্জিলে উপস্থিত হবার দাওয়াত করেছেন বড় ছাহেবজাদা ও আধ্যাতিক উত্তরাধীকারী আলহাজ্ব খাজা মাহফুজুল হক মুজাদ্দেদী ছাহেব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

১৫ ফেব্রুয়ারি, ২০২২
৭ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ