Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

খুলনায় একুশে বইমেলা উদ্বোধন : শুরুতেই উপেক্ষিত স্বাস্থ্যবিধি

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২১, ৭:৩২ পিএম

মুজিববর্ষের অঙ্গীকার, ঘরে ঘরে গ্রন্থাগার-এই প্রতিপাদ্য নিয়ে খুলনায় শুরু হয়েছে মুজিববর্ষ একুশে বইমেলা। এ উপলক্ষ্য আজ শুক্রবার বিকেলে খুলনার বয়রাস্থ বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার প্রাঙ্গণে মেলার উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার সরদার রকিবুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, খুলনা জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো: ইকবাল হোসেন, শিক্ষাবিদ প্রফেসর মোঃ জাফর ইমাম, এ্যাডভোকেট মোঃ এনায়েত আলী, খুলনা রবি আজিয়াটা লিঃ এর হেড অব পাবলিক অ্যাফেয়ার এন্ড সাসটেইনেবিলিটি শরীফ শাহ জামাল রাজ এবং বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির খুলনা জেলা শাখার সভাপতি মোঃ আলমগীর। স্বাগত জানান বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের উপপরিচালক ড. মোঃ আহসান উল্যাহ। বইমেলা ১৯ মার্চ থেকে শুরু হয়ে ৬ এপ্রিল-২০২১ খ্রি: পর্যন্ত প্রতিদিন বিকাল সাড়ে তিনটা থেকে রাত সাড়ে নয়টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে। মেলায় স্টল রয়েছে ৯৫টি। খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের ব্যবস্থাপনায় এ বইমেলা অনুষ্ঠিত হচ্ছে।

এদিকে, বইমেলার শুরুতেই স্বাস্থ্য বিধি উপেক্ষার দৃশ্য চোখে পড়েছে। মাস্ক পরার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর নির্দেশনা জারি থাকলেও মেলায় আগতদের মাস্ক ব্যবহারে অনীহা দেখা গিয়েছে। ব্যাপক জনাসমাগমে করোনা সংক্রমনের ঝুঁকি বেশ খানিকটা বাড়িয়ে দিয়েছে বইমেলা। মাস্ক ব্যাবহারসহ স্বাস্থ্য বিধি মেনে চলার বিষয়ে প্রশাসনের কোনো নজরদারী মেলায় চোখে পড়েনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ