Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

দিল্লিতে রাইফেল শুটারদের হতাশার দিন!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২১, ৮:১২ পিএম

করোনাকালে অনলাইন শুটিয়ে বেশ ক’টি রৌপ্য ও ব্রোঞ্জপদক জিতেছিলেন বাংলাদেশের সেরা শুটার আবদুল্লা হেল বাকী। কিন্তু আন্তর্জাতিক অঙ্গনে হতাশ করলেন তিনি। টোকিও অলিম্পিকের কোটা প্লেসের শেষ সুযোগ কাজে লাগাতে পারেননি বাকী। তার সঙ্গে ব্যর্থ হয়েছেন রাব্বী হাসান মুন্নাও। দিল্লিতে অনুষ্ঠিত শুটিং বিশ্বকাপে ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টের বাছাই থেকে ছিটকে পড়েছেন দু’জন। শুক্রবার দিল্লিতে টুর্নামেন্টের বাছাই পর্বে পুরুষ বিভাগে ৬২৪.৫ স্কোর করে ১৯তম হয়েছেন বাকী। রাব্বি হাসান মুন্না ৬২৪.৭ স্কোর করে হয়েছেন ১৮তম। বাছাই পর্ব টপকে পদকযুদ্ধে লড়াই করার সুযোগ পাওয়া আট প্রতিযোগির মধ্যে সর্বোচ্চ ৬৩২.১ স্কোর গড়েছেন দক্ষিণ কোরিয়ার নাম তায়েউন।

শুধু পুরুষ বিভাগেই শুধু নয়, নারী বিভাগেও হতাশাজনক ফল করেছেন বাংলাদেশের শারমিন আক্তার রতœা, রিথিকা চৌধুরী ও সৈয়দা আতকিয়া হাসান দিশাও। ৬১৮.৩ স্কোর করে আতকিয়া হাসান ৩৯তম, ৬১৭.৪ স্কোরে রিথিকা চৌধুরী ৪২তম এবং ৬০৮.৮ স্কোরে ৪৬তম হয়েছেন শারমিন রত্না। এই ইভেন্টের পদক লড়াইয়ে ওঠা আট প্রতিযোগির মধ্যে সবার শেষে থাকা যুক্তরাষ্ট্রের অ্যালিসন মারিয়া ৬২৮.৪ স্কোর করে শেষ আটে টিকে গেছেন। আজ পিস্তল ইভেন্টে লড়বেন শুটাররা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শুটিং

৪ মার্চ, ২০২২
৩০ জানুয়ারি, ২০২১
২৯ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন