Inqilab Logo

মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভারতে কোরআন পরিবর্তনে রিট করার প্রতিবাদে রাজধানীতে খেলাফত আন্দোলনের বিক্ষোভ সমাবেশ

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২১, ৯:৩৮ পিএম

ভারতের হাইকোর্টে কোরআন পরিবর্তনে রিট করার প্রতিবাদে রাজধানীতে খেলাফত আন্দোলনের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার বাদ জুমা রাজধানীর কামরাঙ্গীরচরে বাংলাদেশ খেলাফত আন্দোলনের উদ্যোগে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয। বাংলাদেশ খেলাফত আন্দোলনের নায়েবে আমিরে আমেল- মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মুহিউদ্দীন, দাওয়াত ও তাবলীগ বিষয়ক সম্পাদক মাওলানা সাজেদুর রহমান ফয়েজী ও মাওলানা জসিম উদ্দিন প্রমূখ।


সমাবেশে মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেন, পবিত্র কুরআন আল্লাহ প্রদত্ত গ্রন্থ ও জীবন ব্যবস্থা। কুরআনের একটি অক্ষর একটি নুক্তা বা যের যবর পরিবর্তনের ক্ষমতা কোন সরকার, আদালত বা কোনো শক্তির নেই। রিট করার এতদিন পরও মামলাটি খারিজ না হওয়ায় প্রমাণ করে এতে মোদি সরকারের মদদ রয়েছে। ভারত সরকার আদালত কোরআন পরিবর্তনের রিট খারিজ না করলে অচিরেই ভারত ভেঙ্গে খানখান হয়ে যাবে। পৃথিবীর মানচিত্রে ভারত নামে কোনো ভূখণ্ড খুঁজে পাওয়া যাবে না।

মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, ভারতের মোদি সরকার মুসলমানদেরকে নির্বিচারে হত্যা, জুলুম অত্যাচারের এখন ইসলামের অগ্রযাত্রাকে ঠেকাতে কুরআনের বিরুদ্ধে রিট করেছে।কুরআন পরিবর্তনের ক্ষমতা কোনো আদালতের নিতে। তিনি বলেন, আগামীর বিশ্ব হবে কুরআনের বিশ্ব, রাসূল সা: এর আদর্শের বিশ্ব, ইসলামের বিশ্ব, মুসলমানদের বিশ্ব। এই সব ষড়যন্ত্র করে ইসলামের অগ্রযাত্রাকে রুখে দেয়া যাবে না। রিট দায়েরকারী ব্যক্তির বিরুদ্ধে ভারত সরকারকে উপযুক্ত শাস্তির ব্যবস্থা গ্রহণে করতে হবে। বক্তারা বলেন, কসাই মোদির কাছে ইসলাম ও মুসলিম সমাজ এবং প্রতিবেশী রাষ্ট্র নিরাপদ নয়। ইসলামবিদ্বেষী খুনী মোদিকে মুসলমানরা স্বাগত জানাতে পারে না। তারা কোরআনের বিরুদ্ধে রিটের বিরুদ্ধে আনুষ্ঠানিক প্রতিবাদ জানাতে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলাফত আন্দোলনের বিক্ষোভ সমাবেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ