Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্বাচনী সহিংসতা শরণখোলায় আহত ২৫

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২১, ১২:১৪ এএম

বাগেরহাটের শরণখোলায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে পৃথক দু’টি সহিংসতায় ৯ জন নারীসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন। গতকাল শুক্রবার সকালে উপজেলার সাউথখালী ইউনিয়নের ১ নম্বর সোনাতলা ও ৫ নম্বর উত্তর সাউথখালী ওয়ার্ডে প্রতিদ্ব›দ্বী মেম্বর প্রার্থীদের সমর্থকদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ ও পরবর্তী সহিংসতা এড়াতে দু’টি ওয়ার্ডেই পুলিশি টহল জোরদার করা হয়েছে।

সোনাতলা ওয়ার্ডের মেম্বর প্রার্থী মো. জাহাঙ্গীর হাওলাদারের অভিযোগে জানা যায়, সকাল সাড়ে ১০টার দিকে তার কর্মী এমাদুল ঘরামী এবং প্রতিদ্ব›দ্বী প্রার্থী ও বর্তমান মেম্বর শফিকুল ইসলাম ডালিমের সমর্থক হাবিব ফকিরের মধ্যে কথা কাটাকাটি হয়। ঘটনাটি হাবিব ফকির ফোনে জানালে ডালিম মেম্বরের নেতৃত্বে ২৫-৩০ জন দা, লাঠিসোটা নিয়ে হামলা চালিয়ে তার ৯ জন কর্মীকে রক্তাক্ত জখম করে।

অপরদিকে, উত্তর সাউথখালী ওয়ার্ডের বর্তমান মেম্বর সাইফুল ইসলাম হালিম শাহ জানান, সকাল ১০টার দিকে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আল-আমীন খানের শতাধিক কর্মী-সমর্থক মিছিল নিয়ে তার বাড়িতে হামলা চালায়। তারা বাড়ি ভাঙচুর করে এবং কর্মীদের এলোপাতাড়ি পিটিয়ে ৮ নারীসহ তার ১৪ জন কর্মীকে আহত করে। এ ঘটনায় প্রতিদ্ব›দ্বী প্রার্থী আল-আমীন খানের এক নারী ও এক পুরুষ সমর্থক আহত হয়েছেন বলে জানা গেছে। এ ব্যাপারে সোনাতলা ওয়ার্ডের বর্তমান মেম্বর শফিকুল ইসলাম ডালিম জানান, তার কর্মী হাবিব ফকিরকে জাহঙ্গীরের লোকজন মারধর করলে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে তার বেশ কয়েকজন কর্মী আহত হয়েছে। হামলার ভয়ে তাদেরকে হাসপাতালে না পাঠিয়ে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। শরণখোলা থানার ওসি মো. সাইদুর রহমান জানান, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। ওই দুই এলাকাতেই পুলিশ টহলে রয়েছে। এ ব্যাপারে মামলা হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচনী-সহিংসতা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ