Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

সাগরে তিনটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া

প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : উত্তর কোরিয়া তার পূর্ব উপকূল থেকে সাগরে এবার তিনটি বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ছুড়েছে। দক্ষিণ কোরিয়ার কর্মকর্তারা এ দাবি করেছেন। বিবিসি অনলাইনের এক খবরে গত সোমবার এ তথ্য জানানো হয়েছে। দক্ষিণ কোরিয়ার সংবাদসংস্থা ইয়োনহ্যাপের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, দক্ষিণ কোরিয়ার সামরিক প্রধান সোমবার বলেছেন, হোয়াংজু অঞ্চল থেকে এ তিন ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া। তবে ক্ষেপণাস্ত্র তিনটি কোন শ্রেণির বা ছোড়ার পর সেগুলো কত দূর গিয়ে বিস্ফোরিত হয়েছে, সেসব নিয়ে কিছু বলা হয়নি ইয়োনহ্যাপের খবরে। উত্তর কোরিয়ার জন্য পরমাণু বা বিধ্বংসী ক্ষেপণাস্ত্র পরীক্ষায় জাতিসংঘের নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু সাম্প্রতিক বছরগুলোতে কিছু দিন পরপর ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়ে যাচ্ছে দেশটি। এ নিয়ে আন্তর্জাতিক মহল উদ্বেগ-উৎকণ্ঠা জানালেও উত্তর কোরিয়ার কারো কথায় কান দিচ্ছে না। দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্র যৌথ সামরিক মহড়া শুরু করলে গত দুই সপ্তাহে আগে উত্তর কোরিয়া তাদের পূর্ব উপকূলে সাবমেরিন থেকে পরমাণু ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালায়। এর আগেও কয়েক বার এ ধরনের পরীক্ষা চালিয়েছে তারা। বিবিসি।



 

Show all comments
  • রাম ৬ সেপ্টেম্বর, ২০১৬, ১১:০২ এএম says : 0
    মি: ওবামা এবার কিম জুকে ও সংগে তুহার্তকেও কিছু বলুন, এরা কিছুই তোয়াক্কা করছেনা। ওনারা জানেনা হাতী মরলেও ঘোড়া থেকে উচু দেখায়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাগরে তিনটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া
আরও পড়ুন