Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘রেইনবো পেইন্টস’ এ পৃথিবীর দীর্ঘতম সড়ক আলপনা গাইবান্ধায়

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২১, ৫:১৭ পিএম

‘দেখাবে গাইবান্ধা, দেখবে দেশ; রেকর্ড করবে বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে রেখে গাইবান্ধা-সাঘাটা আঞ্চলিক মহাসড়কে ১০ কিলোমিটার দীর্ঘ আলপনা আঁকা হয়েছে।

 

আরএফএল গ্রুপের জনপ্রিয় রং এর ব্রান্ড রেইনবো পেইন্টস এর সহযোগিতায় পাবলিক বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত গাইবান্ধা জেলার শিক্ষার্থীদের সংগঠন পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব গাইবান্ধা (পুসাগ) এই উৎসবের আয়োজন করে।

 

গত বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরে এই আলপনা আঁকা শুরু হয়ে প্রায় ২২ ঘন্টায় এই আলপনা উৎসব শেষ হয়। এই উৎসবে প্রায় ৬০০০ লিটার রং সরবারহ করে রেইনবো পেইন্টস। প্রায় এক হাজার শিক্ষার্থী এই আলপনা অঙ্কনে অংশ নিয়েছে। এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া।

 

ডেপুটি স্পিকার তার বক্তব্যে আলপনা উৎসবে কালার পার্টনার হওয়ায় রেইনবো পেইন্টসকে ধন্যবাদ জানিয়ে এই ধরনের কাজে অংশগ্রহণ করার জন্য আহ্বান জানান। এই আলপনা অঙ্কন বিশ্বে নতুন রেকর্ড সৃষ্টি করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

 

অনুষ্ঠানের বিশেষ অতিথি রেইনবো পেইন্টস এর প্রধান পরিচালন কর্মকর্তা কামরুল হাসান বলেন, “পৃথিবীর দীর্ঘতম এই আলপনা উৎসবে অংশগ্রহণ করতে পেরে আমরা আনন্দিত। ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রমে রেইনবো পেইন্টস সহযোগিতা করবে”।

 

অনুষ্ঠানে রেইনবো পেইন্টস এর হেড অব মার্কেটিং ফাহিম হোসেন, পুসাগ এর ছাত্র-ছাত্রীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে স্মরণীয় করে রাখতেই দেশের দীর্ঘতম আলপনা আঁকার উদ্যোগ নেওয়া হয়।



 

Show all comments
  • Md.Jahangir Alam ২০ মার্চ, ২০২১, ৯:১৬ পিএম says : 0
    এভাবেই এগিয়ে যাবে বাংলাদেশ, ছড়াও জীবনের রং
    Total Reply(0) Reply
  • Md.Jahangir Alam ২০ মার্চ, ২০২১, ৯:১৬ পিএম says : 0
    এভাবেই এগিয়ে যাবে বাংলাদেশ, ছড়াও জীবনের রং
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ