Inqilab Logo

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

পাকিস্তানের শাসন ক্ষমতায় বসতে চেয়েছিলো আওয়ামী লীগ: সালাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২১, ৮:১৮ পিএম

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম বলেছেন, স্বাধীন বাংলাদেশ নয়,পাকিস্তানের শাসন ক্ষমতায় বসতে চেয়েছিলো তৎকালীন নেতা শেখ মুজিবুর রহমান ও তাঁর দল আওয়ামী লীগ। তিনি বলেন, স্বাধীনতার ৫০ বছরেও স্বাধীনতার বিন্দুমাত্র সুফল পায়নি দেশের মানুষ। এমনকি সূবর্ণ জয়ন্তীর কর্মসূচি পালনেও বাঁধা দিচ্ছে অনির্বাচিত ফ্যাসীবাদী সরকার। তারা মানুষ দেখলেই ভয় পায়।

শনিবার (২০ মার্চ) জাতীয় প্রেসক্লাবে “বাংলাদেশ জাতীয়তাবাদী গণতান্ত্রিক ফোরাম” আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আব্দুস সালাম বলেন, শুধু জাতির পিতার নাম পরিবর্তনের জন্য আমরা যুদ্ধ করি নাই। যে গণতন্ত্র ও ভোটের অধিকারের জন্য আমরা যুদ্ধ করলাম, সে ভোট আজ নির্বাসনে।

তিনি বলেন, শেখ মুজিব নিজেই বলেছেন, আওয়ামী লীগ চাটার দল। তিনি গাজীকে বলেছিলেন, সাড়ে সাত কোটি কম্বল আনলাম, আমারটা গেল কই?

রণাঙ্গণের এই মুক্তিযোদ্ধা বলেন, আমাদের কাছে মুক্তিযুদ্ধের গল্প করে লাভ নাই! আমরা মেজর জিয়ার ডাকেই মুক্তিযুদ্ধে নেমেছিলাম। জিয়া ক্যু করে ক্ষমতায় আসেননি। তাঁকে জনগণ ক্ষমতায় বসিয়েছেন। আর আওয়ামীলীগ গণতন্ত্র হত্যা করেছে এবং আওয়ামী লীগ সবকিছু কেড়ে নিয়েছে, বিএনপি সবকিছু ফিরিয়ে দিয়েছে।

সংগঠনের সিনিয়র সহ-সভাপতি হুমায়ুন কবির মুকুলের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন- বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, সহ-ত্রাণ ও পূনর্বাসন সম্পাদক নেওয়াজ হালিমা আরলী, মহানগর দক্ষিন বিএনপির দপ্তর সম্পাদক সাইদুর রহমান মিন্টু ও ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক আবুল হাসানসহ সংগঠনের নানা পর্যায়ের নেতারা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ