Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

রমজানের আগেই টাইম স্কেল সমস্যার সমাধান দাবি

যশোরে শিক্ষকদের বিভাগীয় সম্মেলন

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২১, ১২:০১ এএম

রমজানের আগেই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের টাইন স্কেল দেওয়ার দাবি জানানো হয়েছে যশোরে বিভাগীয় সম্মেলন থেকে। গতকাল যশোর শহরের ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ মিলনায়তনে খুলনা বিভাগের ১০ জেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের প্রতিনিধি সম্মেলন হয়।

সম্মেলনে ‘২০১৪ সালের ৯ মার্চ থেকে ২০১৫ সালের ১৪ ডিসেম্বর পর্যন্ত প্রাপ্য টাইম স্কেল সমস্যা সমাধানে করণীয় নির্ধারণ’ শীর্ষক আলোচনায় শিক্ষক প্রতিনিধিরা বলেন, ‘আসছে রমজান মাসের আগেই প্রধান শিক্ষকদের টাইম স্কেল সমস্যা সমাধানের ব্যবস্থা নিতে হবে। টাইম স্কেল বাস্তবায়ন না হওয়ায় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা প্রতি মাসে ৩ থেকে ১২ হাজার টাকা কম বেতন পাচ্ছেন। তার উপর দ্রব্যমূল্য বেড়েছে। সংসারে খরচও বেড়েছে। এ অবস্থায় টাইম স্কেল না দেওয়ায় আমাদের কষ্টে দিন কাটাতে হচ্ছে।’ সম্মেলনে বক্তব্য রাখেন খুলনা বিভাগীয় সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মো. বদিয়ার রহমান, সাধারণ সম্পাদক মো. জাকিরুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন