Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

শেষ চারে সাউথহ্যাম্পটন

সেমির টিকিট পেতে মাঠে ইউনাইটেড-চেলসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২১, ১২:০০ এএম

এফএ কাপের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয়া আট দলের লড়াইয়ে বিজয়ী দলগুলো উঠবে আসরের সেমি ফাইনালে। শেষ চারের দৌড়ে ইতিমধ্যেই লক্ষ্যে পৌঁছে গেছে সাউথহ্যাম্পটন। গতকাল সন্ধ্যায় বোর্নমাউথকে ৩-০ গোলে হারিয়েছে তারা। আর ইতিমধ্যেই এভারটন ও ম্যানচেস্টার সিটির মধ্যকার ম্যাচের ফল সম্পর্কে পাঠক অবগত আছেন। তবে আজ এফএ কাপের সেমির টিকিট হাতে পেতে সন্ধ্যায় মাঠে নামবে চেলসি ও সেফিল্ড ইউনাইটেড। আসরের আরেক ম্যাচে লেস্টার সিটির মুখোমুখি হবে শিরোপার অন্যতম দাবিদার ম্যানচেস্টার ইউনাইটেড।
তৃতীয় রাউন্ডে ওয়াটফোর্ডকে ১-০ ব্যবধানে হারানোর পর চতুর্থ রাউন্ডে শক্তিশালী লিভারপুলকে ৩-২ গোলে হারিয়ে দেয় ইউনাইটেড। এরপর শেষ ষোলতে ওয়েস্টহ্যামকে ১-০ গোলে হারিয়ে জায়গা করে নেয় কোয়ার্টার ফাইনালে। অন্যদিকে তৃতীয় রাউন্ডে মোরক্যাম্বেকে ৪-০, চতুর্থ রাউন্ডে লুটন টাউনকে ৩-১ ও শেষ ষোলতে বার্নসলিকে ১-০ ব্যবধানে হারিয়ে শেষ আটে জায়গা করে নেয় চেলসি। ইউনাইটেডের প্রতিপক্ষ লেস্টার তৃতীয় রাউন্ডে স্টোক সিটিকে ৪-০, চতুর্থ রাউন্ডে ব্রেন্টফোর্ডকে ৩-১ ও শেষ ষোলতে ব্রাইটনকে ১-০ ব্যবধানে হারিয়ে জায়গা পাকাপোক্ত করে শেষ আটে। আর চেলসির আজকের প্রতিপক্ষ সেফিল্ড তৃতীয় রাউন্ডে ব্রিস্টল রোভার্সকে ৩-২, চতুর্থ রাউন্ডে প্লেমাউথকে ২-১ ও শেষ ষোলতে ব্রিস্টল সিটিকে ১-০ ব্যবধানে হারিয়ে কোয়ার্টারে পা রাখে।
তাই নিশ্চিতভাবে কোন দলকেই এগিয়ে রাখার সুযোগ নেই। কিন্তু পরিসংখ্যান বলছে ভিন্ন কথা। এই আসরের সর্বোচ্চ শিরোপাধারী দল আর্সেনাল। তারা মোট ১৪ বার জিতেছে এফএ কাপ। কিন্তু তারা চতুর্থ রাউন্ডেই সাউথহ্যাম্পটনের বিপক্ষে হেরে যায় ১-০ ব্যবধানে। এরপর শিরোপা জয়ে পাল্লা ভারী ইউনাইটেডের। তাদের ঘরে এই শিরোপা উঠেছে ১২ বার। চেলসির শিরোপা ৮টি, অন্যদিকে ম্যানচেস্টার সিটির শিরোপা ৬টি। তাই কিছুটা হলেও এগিয়ে রাখতে হয় ইউনাইটেডকে।
এদিকে এফএ কাপের ২০২০-২১ আসরের শেষ ড্র আজ রাতেই অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে এফএ কাপের ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউনাইটেড-চেলসি
আরও পড়ুন