Inqilab Logo

রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

মৌলভীবাজারের জুড়ি সীমান্ত

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২১, ১২:০০ এএম

মৌলভীবাজারের জুড়ি সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) গুলি করে এক বাংলাদেশী গরু ব্যবসায়ীকে হত্যা করেছে। গতকাল শনিবার সকালে ফুলতলা ইউনিয়নের পূর্ব বটুলী এলাকায় কাঁটাতারের বেড়ার পাশে ভারতীয় অংশে ওই যুবকের লাশ পাওয়া যায়। নিহত যুবকের নাম বাপ্পা মিয়া (৩০)। তিনি পূর্ব বটুলী এলাকার আবদুর রউফের ছেলে।

এলাকাবাসী বলেন, বাপ্পা গরুর ব্যবসা করেন। গত শুক্রবার সন্ধ্যার দিকে তিনি বাড়ি থেকে বের হন। গতকাল ভোররাত রাত চারটার দিকে সীমান্তে কয়েকটি গুলির শব্দ শোনা যায়। এদিন সকাল সাতটার দিকে স্থানীয় লোকজন সীমান্তখুঁটির কাছে শূন্যরেখায় একটি লাশ পড়ে থাকতে দেখেন। পরে বিষয়টি বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) স্থানীয় ফুলতলা ক্যাম্পের লোকজনকে জানানো হয়। সকাল আটটার দিকে বিজিবির লোকজন ঘটনাস্থলে যান। একপর্যায়ে স্বজনেরা গিয়ে লাশটি বাপ্পার বলে শনাক্ত করেন। এ সময় কাঁটাতারের বেড়ার কিছু অংশ ফাঁকা দেখা যায়। ফুলতলা ইউনিয়ন পরিষদের সদস্য মইনুদ্দিন জানান, শনিবার রাত আনুমানিক ৩টার দিকে ফুলতলা ইউনিয়নের পূর্ব বটুলী এলাকায় বাংলাদেশি পিলার ৮২৩ এর বিপরীত পাশে ভারতীয় কাঁটাতারের বেড়ার অভ্যন্তরে রাগনা চেকপোস্টের কাছাকাছি ওই যুবকের লাশ পাওয়া যায়। ঘটনাস্থলে বিজিবির-৫২ ব্যাটালিয়নের অধিনায়ক সুবেদার দেলোয়ার হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা অবস্থান করছেন।

এ বিষয়ে বটুলি বিজিবি কোম্পানী কমান্ডার দেলওয়ার হোসেন জানান, বাপ্পা মিয়া গরু ব্যবসায়ী ছিলেন। গরু আনতে গিয়ে সীমান্তের ওপারে বিএসএফের গুলিতে তার মৃত্যু হয়েছে। আমরা পতাকা বৈঠক ও পরবর্তী কার্যক্রমের প্রস্তুতি নিচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ